যাদবপুরে তাণ্ডব চালিয়েছে বহিরাগত দুষ্কৃতীরা, রাজ্যপালের কাছে অভিযোগ মুকুলের

মূলত বিশ্ববিদ্যালয় চত্বের বহিরাগতদের উপস্থিতি নিয়েই এদিন রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে অভিযোগ করেছেন মুকুল।

Updated By: Sep 20, 2019, 05:47 PM IST
যাদবপুরে তাণ্ডব চালিয়েছে বহিরাগত দুষ্কৃতীরা, রাজ্যপালের কাছে অভিযোগ মুকুলের

নিজস্ব প্রতিবেদন: যাদবপুরে বাবুলকে হেনস্থার ঘটনায় সরগরম রাজনৈতিক মহল। শুক্রবার এই ঘটনার প্রতিবাদ জানাতে রাজভবনে যান বিজেপি নেতা মুকুল রায়। মূলত বিশ্ববিদ্যালয় চত্বের বহিরাগতদের উপস্থিতি নিয়েই এদিন রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে অভিযোগ করেছেন মুকুল।

শুক্রবার দুপুর ৩টে নাগাদ রাজ্যপালের সঙ্গে দেখা করেন তিনি। কথপকথন চলে প্রায় ৪০ মিনিট। বেরিয়ে মুকুল রায় জানান, "বহস্পতিবার ঘটনাস্থলে কোনও পুলিস কর্মী ছিল না, রাজ্যপাল যে সাহস দেখিয়েছেন তা সত্যিই দেখার মতো।" এদিন বিশ্ববিদ্যালয় চত্বরে বহিরাগত ছিল বলেও কটাক্ষ করেছেন বিজেপি নেতা। পাশাপাশি শ্যাম সিংহ, মনোজ বর্মা ও আকাশ মাগারিয়াকে নিয়েও অভিযোগ জানিয়েছেন মুকুল রায়। 

বৃহস্পতিবার যতুগৃহ বিশ্ববিদ্যালয় চত্বরে রাজ্যপালের উপস্থিতি নিয়েও প্রশ্ন তোলে তৃণমূল। শিক্ষামন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, "যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রাজ্যপালের যাওয়া দুর্ভাগ্যজনক। নির্বাচিত সরকারকে না জানিয়ে যেভাবে তিনি বিজেপি মন্ত্রীকে উদ্ধার করতে চলে গেলেন, তা দুর্ভাগ্যজনক। রাজ্যপালের বক্তব্য রাজনৈতিক উদ্দেশপ্রণোদিত।" এই ঘটনারও বিরোধীতা করেছেন মুকুল। তার দাবি মিথ্যে কথা বলছে পার্থ চট্টোপাধ্যায়। অন্যদিকে তিনি সাফ জানিয়েছে ঘটনায় বিজেপির কোনও দোষ রয়েছে কিনা তা তদন্ত করে দেখা হোক। 

আরও পড়ুন: 'অভিভাবক হিসেবে বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন আচার্য ধনখড়', রাজ্য সরকারকে কড়া জবাব রাজভবনের

উল্লেখ্য,  এদিন রাজ ভবন থেকে বেরিয়ে তিনি আরও বলে যে, বাংলায় অরাজকতা চলছে। দোষী সাব্যস্ত দুষ্কৃতিরা ঘুরে বেড়াচ্ছে  চারদিকে। সবমিলিয়ে গতকালের ঘটনাকে কেন্দ্র করে যে রাজনৈতিক তরজা শুরু হয়েছিল তাও এখনও অব্যাহত। 

 

.