কালীপুজোর পরেই আত্মপ্রকাশ করতে পারে মুকুল রায়ের 'জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস'

জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস দলের অনুমোদনের বিষয়ে গতকাল নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেন মুকুল রায় ঘনিষ্ঠ তিন নেতা অমিতাভ মজুমদার, প্রদীপ ঘোষ এবং শীলভদ্র দত্ত। নিয়ম অনুযায়ী, নতুন দলের নামকরণ নিয়ে কারও আপত্তি থাকলে, সে বিষয়ে ৩১ অক্টোবরের মধ্যে কমিশনে শুনানি শেষ হওয়ার কথা। সেবিষয়েই খোঁজখবর নিতেই দিল্লিতে কমিশনের দফতরে যান ওই তিন নেতা। কমিশনের তরফে তাঁদের জানানো হয়, বিহারের নির্বাচন নিয়ে ব্যস্ত রয়েছেন আধিকারিকরা। এবিষয়ে কথা বলার জন্য আগামি সপ্তাহেই তাঁদের ডেকে পাঠাবে কমিশন।

Updated By: Nov 4, 2015, 10:22 AM IST
কালীপুজোর পরেই আত্মপ্রকাশ করতে পারে মুকুল রায়ের 'জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস'

ওয়েব ডেস্ক: জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস দলের অনুমোদনের বিষয়ে গতকাল নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেন মুকুল রায় ঘনিষ্ঠ তিন নেতা অমিতাভ মজুমদার, প্রদীপ ঘোষ এবং শীলভদ্র দত্ত। নিয়ম অনুযায়ী, নতুন দলের নামকরণ নিয়ে কারও আপত্তি থাকলে, সে বিষয়ে ৩১ অক্টোবরের মধ্যে কমিশনে শুনানি শেষ হওয়ার কথা। সেবিষয়েই খোঁজখবর নিতেই দিল্লিতে কমিশনের দফতরে যান ওই তিন নেতা। কমিশনের তরফে তাঁদের জানানো হয়, বিহারের নির্বাচন নিয়ে ব্যস্ত রয়েছেন আধিকারিকরা। এবিষয়ে কথা বলার জন্য আগামি সপ্তাহেই তাঁদের ডেকে পাঠাবে কমিশন।

দিল্লিতে বিভিন্ন রাজনৈতিক দলের গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গেও কথা বলেন ওই ৩ জন। মুকুল রায়ের বাড়িতে বসেই নিজেদের আলোচনা সেরেছেন ওই ৩ নেতা। তবে তাঁদের আলোচনায় ছিলেন না মুকুল রায় নিজে। নতুন দল গড়া নিয়ে এখনও সামনে আসতে চাইছেন না মুকুল রায়। সূত্রের খবর, সবকিছু ঠিক থাকলে কালীপুজোর পরেই দিল্লিতে আত্মপ্রকাশ করবে জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস। দলের নামকরণের বিষয়ে সবুজ সঙ্কেত পেলেই প্রতীকের জন্য আবেদন করা হবে কমিশনে। আনুষ্ঠানিক ভাবে নতুন দল আত্মপ্রকাশ করার পরেই দলের দায়িত্ব নেবেন মুকুল রায়।

.