Municipal Election 2021: শুক্রবার তৃণমূলের প্রার্থী ঘোষণা! মেয়র ফিরহাদের ভবিষ্যৎ ঘিরে জল্পনা

শুক্রবারই প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Nov 25, 2021, 06:17 PM IST
Municipal Election 2021: শুক্রবার তৃণমূলের প্রার্থী ঘোষণা! মেয়র ফিরহাদের ভবিষ্যৎ ঘিরে জল্পনা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: সম্ভবত শুক্রবারই প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে বৃহস্পতিবার কলকাতা পুরসভার ভোটের জন্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন রাজ্য নির্বাচন কমিশন। আগামী ১৯ ডিসেম্বর হবে ভোট। ২২ ডিসেম্বরের মধ্যে গোটা ভোট প্রক্রিয়া শেষ করা হবে। সূত্রের খবর, আগামীকাল প্রার্থী তালিকা প্রকাশ করবে শাসক দল। তবে ৪ বিধায়ক (MLA) টিকিট পাবেন কি না, তা নিয়ে জল্পনা তুঙ্গে।

গত কয়েক বছর ধরে সবার আগে প্রার্থী তালিকা প্রকাশ করে চমকে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এই বছর বিধায়ক হয়েছেন ফিরহাদ হাকিম, অতিন ঘোষ, দেবাশিষ কুমার এবং দেবব্রত মজুমদার। ফলে শাসকদলের এই চার বিধায়ক কাউন্সিলার হিসাবে টিকিট পাবেন কিনা তা নিয়ে একটা জটিলতা তৈরি হয়েছে।

আরও পড়ুন, Group D Recruitment: ফের সিঙ্গল বেঞ্চে শুনানি, অর্থ দফতরকে মামলায় যুক্ত করার নির্দেশ হাইকোর্টের

বর্তমানে কলকাতা পুরসভার প্রশাসক হিসেবে রয়েছেন রাজ্যের বিধায়ক তথা পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম। এ ছাড়া প্রশাসক মণ্ডলীতে রয়েছেন আরও তিন বিধায়ক অতীন ঘোষ, দেবব্রত মজুমদার ও দেবাশিস কুমার। তাঁরা প্রত্যেকেই কলকাতা পুরসভার মেয়র পারিষদ হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করছেন। কিন্তু তৃণমূল এক ব্যক্তি এক পদ নিয়ম লাঘু করেছে। আর সেই নিয়ম এক ব্যক্তি একাধিক পদে থাকতে পারবে না। ফলে শাসকদলের এই চার বিধায়ক কাউন্সিলার হিসাবে টিকিট পাবেন কিনা তা নিয়ে একটা জটিলতা তৈরি হয়েছে।

শেষ কলকাতায় পুরসভা নির্বাচন হয়েছিল ২০১৫ সালে। সেই নির্বাচনে ১৪৪ টি আসনের মধ্যে ১২৪ টি আসন পেয়েছিল তৃণমূল কংগ্রেস। সিপিএম পেয়েছিল ১৩ টি আসন। বিজেপি পেয়েছিল ৫ টি এবং কংগ্রেস ২টি। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)