TMC Candidate List: তৃণমূলের প্রার্থীতালিকা নিয়ে বিভ্রান্তির পেছন ভূমিকাই নেই তাদের, দাবি I-PAC-র

প্রার্থীতালিকা প্রকাশ নিয়ে এবার সাফাই দিলেন মেয়র ফিরহাদ হাকিম। তাঁর ব্যাখ্যা দলীয় সাইটের পাসওয়ার্ড-এর অপব্যবহার করে পুরভোটের প্রার্থীতালিকা প্রকাশ্যে আনা হয়েছে

Updated By: Feb 5, 2022, 09:13 PM IST
TMC Candidate List: তৃণমূলের প্রার্থীতালিকা নিয়ে বিভ্রান্তির পেছন ভূমিকাই নেই তাদের, দাবি I-PAC-র

নিজস্ব প্রতিবেদন: পুরসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থীতালিকা প্রকাশ হতেই জেলায় জেলায় অসন্তোষ দেখা দিয়েছে। পাশাপাশি প্রার্থীতালিকা নিয়ে বিভ্রান্তির কারণে প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক-কেই দায়ি করছেন দলের একাংশের কর্মীরা। পরিস্থিতি সামাল দিতে চূড়ান্ত প্রার্থীতালিকায় সই করেছেন সুব্রত বক্সী। সেই তালিকা পাঠিয়ে দেওয়া হয়েছে জেলায় জেলায়। অন্যদিকে, প্রশান্ত কিশোরের(Prashanta Kishor) সংস্থা আইপ্যাক সূত্রে খবর, তৃণমূলের সাইটে প্রকাশিত প্রার্থীতালিকার সঙ্গে আইপ্যাকের(I-PAC) কোনও সম্পর্ক নেই।

আইপ্যাক সূত্রে খবর, প্রার্থী তালিকা নিয়ে বিভ্রান্তি তার সঙ্গে আইপ্যাকের কোনও সম্পর্ক নেই। তালিকা প্রকাশের ব্যাপারেও নেই। কীভাবে লিস্ট আপলোড হল তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে, প্রার্থীতালিকা প্রকাশ নিয়ে এবার সাফাই দিলেন মেয়র ফিরহাদ হাকিম(Firhad Hakim)। তাঁর ব্যাখ্যা দলীয় সাইটের পাসওয়ার্ড-এর অপব্যবহার করে পুরভোটের প্রার্থীতালিকা প্রকাশ্যে আনা হয়েছে। এমন ঘটনা খুবই অন্যায়। এনিয়ে ফিরহাদ বলেন, যে প্রার্থীতালিকায় সুব্রত বক্সীর সই রয়েছে সেটাই আমাদের দলের প্রার্থীতালিকা। তার আগে অনেকেই লিস্ট তৈরি করেছেন। আমিও একটা লিস্ট তৈরি করে দিয়েছি। সেটা প্রকাশ্যে আনা অন্যায়। পাসওয়ার্ডের অপব্যবহার করা হয়েছে। সুব্রত বক্সী যে তালিকায় সই করছেন তাতে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সম্মতি রয়েছে। কে ভুল করে অতি উত্সহাসে প্রার্থীতালিকা প্রকাশ করে দিয়েথিল তাকে খুঁজে বের করা হবে। রাজ্যের বিভিন্ন জায়গায় প্রার্থীতালিকা নিয়ে বিক্ষোভ প্রসঙ্গে ফিরহাদ বলেন, এখন তৃণমূলের প্রার্থী হওয়ার অর্থ জিতে যাওয়া। তাই যে টিকিট পাবে না তার খারাপ লাগবে। আমরাও প্রথম জীবনে খারাপ লাগতো।

আরও পড়ুন-সঙ্কটজনক লতা মঙ্গেশকর, রাখা হল ভেন্টিলেশনে   

উল্লেখ্য, শুক্রবার সাংবাদিক সম্মেলন করে পুরভোটের প্রার্থীতালিকা(TMC Candidate List ) প্রকাশে কথা বলেন প্রার্থী চট্টোপাধ্যায়। তার কিছুক্ষণ পরই তৃণমূল কংগ্রেসের প্রার্থীতালিকা ঘোষণা হয়ে যায় দলীয় সাইটে। তার কিছুক্ষণ পরেই তা তুলেও নেওয়া হয়। জানিয়ে দেওয়া হয় ওই প্রার্থীতালিকা তৃণমূল কংগ্রেসের নয়। তারপরই শুরু হয় বিতর্ক ও বিভ্রান্তি। প্রশ্ন উঠতে থাকে, ওই তালিকা এল কোথা থেকে। কে ওই তালিকা দলের সাইটে আপলোড করে দিল। দলের শীর্ষ নেতৃত্বের দাবি, ওই তালিকা তারা পোস্ট করেননি। কিন্তু বিভ্রান্তি যা হওয়ার তার অনেকখানিই হয়ে গিয়েছে। শেষপর্যন্ত আজ ফিরহাদ হাকিম হলেন, দলের সাইটের পাসওয়ার্ডের অপব্যবহার করেই ওই কাজ করা হয়েছে।

অন্যদিকে, প্রার্থীতালিকায় বিভ্রান্তি নিয়ে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার(Sukanta Majumdar) বলেন, বাংলায় কথা আছে শাক দিয়ে মাছ ঢাকা। তারই চেষ্টা চলছে। তৃণমূলের মধ্যে যে গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে ও আগামিদিনে আরও বাড়বে তার ঢাকার চেষ্টা করছেন ফিরহাদবাবু। ওনার দল, উনি ঢাকতেই পারেন। কিন্তু এজিনিস বেশিদিন চেপে রাখা যাবে না। সময়ের অপেক্ষা শুধু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.