Covid আক্রান্ত হয়ে বাড়িতে মৃত্যু হলেও নিখরচায় সৎকার, জানাল রাজ্য সরকার

বাংলায় করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ১৪ হাজার পেরিয়ে গিয়েছে।

Updated By: Apr 25, 2021, 12:06 AM IST
Covid আক্রান্ত হয়ে বাড়িতে মৃত্যু হলেও নিখরচায় সৎকার, জানাল রাজ্য সরকার

নিজস্ব প্রতিবেদন: সরকারি হাসপাতালে কোভিড রোগীর (Covid Patient) মৃত্যু হলে নিখরচায় সৎকার করছিল রাজ্য সরকার। এবার বাড়িতে করোনায় (Coronavirus) মৃত্যু হলেও শেষকৃত্যে কোনও টাকা লাগবে না। বেসরকারি হাসপাতালে মৃতদের সৎকারে দাম বেঁধে দেওয়া হল ৩০০০ টাকা।  
     
কোভিড রোগীদের বাড়িতে মৃত্যু হলে দীর্ঘক্ষণ দেহ পড়ে থাকছে। সৎকারেও খরচ হচ্ছে অনেক টাকাও। সরকারি হাসপাতালে মৃত্যু হলে সৎকার হয় নিখরচায়। কিন্তু, বাড়িতে তা হচ্ছিল না। যেমন খুশি টাকা দাবি করছিল একটা অংশ। এবার আর তা হবে না। নবান্ন (Nabanna) জানিয়ে দিল, বাড়িতে মারা যাওয়ার পর জানাতে হবে স্থানীয় থানা ও পুরসভাকে। তারাই শেষকৃত্যের ব্যবস্থা করবে। রোগীর পরিবারের কাছ থেকে এক পয়সাও দাবি করা যাবে না। বেসরকারি হাসপাতালগুলি কোভিডে মৃতদের শেষকৃত্যে নিচ্ছিল ৫ হাজার টাকা। তা ৩ হাজার টাকায় বেঁধে দিল রাজ্য সরকার।

এদিকে, বাংলায় করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ১৪ হাজার পেরিয়ে গিয়েছে। সংক্রমিতের সংখ্যা ১৪,২৮১। এ দিন রাজ্যের স্বাস্থ্য দফতর বুলেটিনে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৪ হাজার ২৮১ জন। এর মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় আক্রান্ত যথাক্রমে ২ হাজার ৯৭০ জন ও ২ হাজার ৮২১ জন। কোভিডে মৃতের সংখ্যা ৫৯।     

আরও পড়ুন- রাস্তাঘাটে বাধ্যতামূলক মাস্ক-দূরত্ব, নচেৎ পুলিস ধরলেই ব্যবস্থা,কড়া Nabanna

 

.