কাগজপত্র দেখে মনে হচ্ছে যেন বাড়ন্ত বাচ্চা! নারদ-স্থানান্তর মামলায় মত বিচারপতির

  মঙ্গলবার ফের হাইকোর্টে নারদ-স্থানান্তর মামলার শুনানি।

Updated By: May 31, 2021, 09:04 PM IST
কাগজপত্র দেখে মনে হচ্ছে যেন বাড়ন্ত বাচ্চা! নারদ-স্থানান্তর মামলায় মত বিচারপতির

নিজস্ব প্রতিবেদন:  নারদ মামলা অন্যরাজ্যে নিয়ে যেতে চেয়ে, আগেই হাইকোর্টে আবেদন করেছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সেই আবেদনের ভিত্তিতেই সোমবার কলকাতা হাইকোর্টে শুনানি হয়। শুনানির মাঝেই এই মামলা প্রসঙ্গে বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “মামলার কাগজপত্র দেখে মনে হচ্ছে, বাচ্চা প্রতিদিন বেড়েই চলছে। বাড়ন্ত বাচ্চার মত।”

এদিন শুনানির শুরুতেই সিবিআইয়ের আবেদন যাতে শোনা না হয় সেই দাবি জানান রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত। বৃহত্তর বেঞ্চের বিচারপতিদের উদ্দেশ্যে কিশোর দত্ত বলেন, “ডিভিশন বেঞ্চের বিষয় পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ শুনতে পারে না। এই মামলা শোনার অর্থ আদালতের সময় নষ্ট করা।“  রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আদালতের উপর প্রশ্ন তোলায় বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় তাঁকে বলেন, “বিভিন্ন দিক মাথায় রেখেই গোটা মামলা বৃহত্তর বেঞ্চে পাঠানো হয়েছে। আমরা সব বিষয় দেখব। কিন্তু এটা বলবেন না যে এই বৃহত্তর বেঞ্চ গঠন করা ঠিক হয়নি।”

আরও পড়ুন: এতটা নির্দয়, নির্মম প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী আমি দেখিনি: Mamata

আরও পড়ুন: খড়দহ উপ-নির্বাচনে প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়

নারদ স্থানান্তর মামলার গ্রহনযোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন কিশোর দত্ত। তাঁকে বিচারপতি হরিশ ট্যান্ডন বলেন, “যা যা বিষয় উঠছে আমরা সবটাই শুনব। আমরা কাউকে কোন বিষয়ে আলোচনা থেকে বঞ্চিত করছি না। রায়ের সময় সব বিষয়গুলোই থাকবে। সমস্ত বিষয় শুনে মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ফের নারদ-স্থানান্তর মামলার শুনানির নির্দেশ দেয় আদালত।