আজ হাইকোর্টে হচ্ছে না নারদ মামলার শুনানি, আপাতত জেল হেফাজতেই চার হেভিওয়েট

আগামিকাল শুনানির সম্ভাবনা। 

Updated By: May 20, 2021, 12:36 PM IST
আজ হাইকোর্টে হচ্ছে না নারদ মামলার শুনানি, আপাতত জেল হেফাজতেই চার হেভিওয়েট

নিজস্ব প্রতিবেদন: আজ হাইকোর্টে হচ্ছে না নারদ মামলার শুনানি। হাইকোর্টের ওয়েব সাইটে দেওয়া নোটিস অনুযায়ী, অনিবার্য কারণ বশত আজ হবে না শুনানি। আগামিকাল নারদ মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। আদালত সূত্রে খবর, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চ না বসার কারণেই আজ শুনানি হচ্ছে না। বৃহস্পতিবার দুপুর ২টোর সময় শুনানি হওয়ার কথা ছিল। তবে শুনানি না হওয়ার কারণে আপাতত চার হেভিওয়েটকে জেল হেফাজতেই থাকতে হবে। 

আরও পড়ুন: ভোটের ফল প্রকাশের পর মুখোমুখি Modi-Mamata, বৃহস্পতিবার ভার্চুয়াল বৈঠক

বুধবার নারদ কাণ্ডের দুটি পৃথক মামলা ওঠে কলকাতা হাইকোর্টে। একটি সিবিআইয়ের তরফে করা হয়, এই মামলা অন্য়ত্র সরিয়ে নিয়ে যাওয়ার জন্য। অপরটি চার হেভিওয়েটের তরফে করা হয়, হাইকোর্টের জামিন স্থগিতাদেশের নির্দেশ পুনর্বিবেচনার জন্য। বুধবার দিনভর হাইকোর্টে ভার্চুয়াল শুনানি চলে। সিবিআই(CBI) ও তৃণমূলের তরফে ছিলেন দেশের দুঁদে আইনজীবীরা। তৃণমূলের তরফে সওয়াল করেন অভিষেক মনু সিংভি ও সিদ্ধর্থ লুথরা। পাশাপাশি সিবিআই-এর তরফে দাঁড় করানো হয় তুষার মেহতা ও ওয়াই জে দস্তুরকে।

আরও পড়ুন: Suvendu ও ৩ সাংসদের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া শুরু করার অপেক্ষায় CBI

মামলাটি শোনেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। দীর্ঘ সওয়াল-জবাব শেষে বৃহস্পতিবার ফের শুনানির নির্দেশ দেয় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আপাতত জামিন রায়ে স্থগিতাদেশই বহাল থাকে। তবে বৃহস্পতিবারও শুনানি হল না। শুক্রবার ফের শুনানির সম্ভাবনা রয়েছে।

.