নারদায় নাটকীয় মোড়! জামিন-রায়ে স্থগিতাদেশ হাইকোর্টের, ছাড়া পাচ্ছেন না ধৃতরা

নারদাকাণ্ডে অভিযুক্তদের অন্তর্বর্তী জামিন দিয়েছিল বিশেষ সিবিআই আদালত।      

Updated By: May 17, 2021, 11:27 PM IST
নারদায় নাটকীয় মোড়! জামিন-রায়ে স্থগিতাদেশ হাইকোর্টের, ছাড়া পাচ্ছেন না ধৃতরা

নিজস্ব প্রতিবেদন: নারদা-মামলায় রাতে নাটকীয় মোড়। নিম্ন আদালতের রায়ের উপর স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। মামলার পরবর্তী শুনানি বুধবার। ফলে এখনই মুক্তি পাচ্ছেন না ফিরহাদরা। রাত কাটাবেন প্রেসিডেন্সি জেলে। অভিযুক্তদের অন্তর্বর্তী জামিন দিয়েছিল বিশেষ সিবিআই আদালত।      

সকালে নারদা ঘুষকাণ্ডে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। ধৃতদের বিচারবিভাগীয় হেফাজতের আবেদন করেছিল সিবিআই। সেই আর্জি খারিজ করে সন্ধেয় তাঁদের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে সিবিআইয়ের বিশেষ আদালত। কিন্তু অভিযুক্তদের রেহাই করেনি সিবিআই। নিম্ন আদালত ৫০ হাজার টাকার বন্ডে অন্তর্বর্তী জামিন দেওয়ার পরেও সিবিআই ফিরহাদদের মুক্তি না দেওয়ায় অবমাননার অভিযোগ করেন ফিরহাদের আইনজীবী অনিন্দ্য রাউত।   

নিজাম প্যালেসে অভিযুক্তদের রেখে হাইকোর্টের প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্য়ায়ের বেঞ্চে নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রাতেই শুরু হয় ভার্চুয়াল শুনানি। নিজাম প্যালেস চত্বরে তৃণমূলের বিক্ষোভের ঘটনাকে তুলে ধরে সিবিআই সওয়াল করে,মামলা ভিন রাজ্যে স্থানান্তর করা হোক। এখানে সুষ্ঠুভাবে তদন্ত চালানো সম্ভব নয়। 

আরও পড়ুন- প্রতিশ্রুতি রাখলেন Mamata, ৫০ বছর পর রাজ্যে ফিরছে বিধান পরিষদ