নারদকাণ্ডে কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের অনুমতি পেল সিবিআই, সমন শোভন ও অপরূপাকে

নারদাকাণ্ড নতুন করে সমন পাঠানো হয়েছে সদ্য বিজেপিতে যোগদানকারী শোভন চট্টোপাধ্যায়।

Updated By: Aug 28, 2019, 09:47 PM IST
নারদকাণ্ডে কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের অনুমতি পেল সিবিআই, সমন শোভন ও অপরূপাকে

নিজস্ব প্রতিবেদন: নারদাকাণ্ডে কোমর বেঁধে নেমে পড়েছে সিবিআই। সমন পাঠানো হয়েছে শোভন চট্টোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারকে। এর পাশাপাশি অভিযুক্তদের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য তদন্তকারীদের  অনুমতিও বিশেষ সিবিআই আদালত। 

নারদাকাণ্ড নতুন করে সমন পাঠানো হয়েছে সদ্য বিজেপিতে যোগদানকারী শোভন চট্টোপাধ্যায়। শনিবার তাঁকে নিজাম প্যালেসে আসতে বলা হয়েছে। নারদার স্টিং ভিডিয়োয় টাকা নিতে দেখা গিয়েছিল বিজেপি নেতাকে। নোটিস পাঠানো হয়েছে আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারকে। তাঁকে আগামী সোমবার ডেকে পাঠিয়েছে সিবিআই। 

নারদাকাণ্ডে অভিযুক্ত কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য বিশেষ সিবিআই আদালতে আর্জি করেছিল তদন্তকারী সংস্থা। ওই আর্জিতে সাড়া দিয়েছে আদালত। ফলে নারদাকাণ্ডে কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে পারবেন তদন্তকারীরা। বেশ কয়েকজন অভিযুক্ত কণ্ঠস্বরের নমুনা দিতে অস্বীকার করেছে। তাঁদের বিরুদ্ধে আদালতে যেতে পারে সিবিআই। 

এদিনই দিল্লিতে নারদাকাণ্ডে নারদাকর্তা ম্যাথু স্যামুয়েল ও কেডি সিংকে মুখোমুখি বসিয়ে জেরা করে সিবিআই। ওই জেরার শেষ পর্বে সিবিআই দফতরে হাজির হন মুকুল রায়। ঘণ্টাখানেকের বেশি সময় ছিলেন বিজেপি নেতা। নারদাকাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর। পরে বিজেপি নেতা দাবি করেন, সিবিআই ডেকে পাঠায়নি। নিজের ইচ্ছাতেই এসেছেন। 

কেডি সিং ও ম্যাথু স্যামুয়েলের জেরাপর্ব রেকর্ড করেছে সিবিআই। বিশেষ সিবিআই আদালতের অনুমতি নিয়ে কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করা হয়। জেরায় ম্যাথু স্যামুয়েল দাবি করেন, কেডি সিংয়ের কাছ থেকে টাকা পেয়েছিলেন তিনি। কাকে স্টিং করতে হবে, সেই নির্দেশও দিয়েছিলেন। সেই অভিযোগ অস্বীকার করেন কেডি সিং। 

আরও পড়ুন- প্রথম ছবি: বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে সাক্ষাৎ রাজ্যপালের, নিলেন স্বাস্থ্যের খোঁজ

.