শহরে নতুন অ্য়াপ ক্য়াব, বৃষ্টি বাদলে বাড়বে না ভাড়া

বুধবার থেকেই শুরু হল পরিষেবা। আপতত ১৫০ টি ক্যাব নিয়েই শহরের রাস্তায় পথ চলা শুরু হ্যালোর। আগামী ৪৮ ঘন্টার মধ্যে আরও তিন হাজার ক্যাব নিয়ে পুরোদমে পরিষেবা শুরু করবে সংস্থা।

Updated By: Sep 30, 2020, 05:48 PM IST
শহরে নতুন অ্য়াপ ক্য়াব, বৃষ্টি বাদলে বাড়বে না ভাড়া
সংস্থা জানিয়েছে বৃষ্টি বাদলের দিনেও বাড়বে না ভাড়া।

নিজস্ব প্রতিবেদন: পুজোর মরশুমে নতুন অ্যাপ ক্যাব শহরে। নাম 'হ্যালো'।  বুধবার থেকেই শুরু হল পরিষেবা। আপতত ১৫০ টি ক্যাব নিয়েই শহরের রাস্তায় পথ চলা শুরু হ্যালোর। আগামী ৪৮ ঘন্টার মধ্যে আরও তিন হাজার ক্যাব নিয়ে পুরোদমে পরিষেবা শুরু করবে সংস্থা।

ওড়িশার পরিবহণ ব্যাবসায়ী তৃপ্তি রঞ্জন দাস নিজের রাজ্যে ২০১৯ সালে এই ক্যাব পরিষেবা চালু করেছেন। খুরদা, ভুবনেশ্বর, কটক, রাউরকেল্লার পর এবার প্রতিবেশি রাজ্য পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ব্যবসার পরিধি প্রসার করতে চলেছেন তিনি। আগামী ৬ মাসের মধ্যে হ্যালো ক্যাবের পরিষেবা মিলবে রাজ্যের উত্তর ও দক্ষিণবঙ্গের আরও ৯ টি শহরে। 

গুগল প্লে স্টোরে গিয়ে ডাউনলোড করতে হবে এইচ এল ডব্লু। আসবে হ্যালো ক্যাব অ্যাপের হলোগ্রাম। ডাউনলোড করে ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করে গাড়ি বুক করতে হবে। নির্দিষ্ট থাকবে ক্যাবের ভাড়া। সকাল ৬ টা থেকে রাত ৯ টা প্রতি কিলোমিটারে ৩৯ টাকা । রাত ৯ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত প্রতি কিলোমিটারে ৪৭ টাকা। সার্জ চার্জ নেই। সংস্থা জানিয়েছে বৃষ্টি বাদলের দিনেও বাড়বে না ভাড়া।

আরও পড়ুন : তিন দিন বন্ধ শিয়ালদহ উড়ালপুল, জানানো হল বিকল্প রুট

যাঁরা স্মার্ট ফোনে স্বচ্ছন্দ নন, অথচ ক্যাবের সুবিধা চান, তাঁরা 18001219911 বা 18001219922 এই দুটি টোল ফ্রি নম্বরে ফোন করে সরাসরি গাড়ি বুক করতে পারবেন । 

হ্যালো ক্যাবের সি ই ও রঞ্জন দাস, নিশ্চিত করেছেন ক্যাবের চালক প্রতি ট্রিপের আগে ও পরে গাড়ি স্যানিটাইজ করবেন। যাত্রী গাড়িতে ওঠার আগে চালক নিজেকে এবং এরপর তাঁকে স্যানিটাইজার হাতে দেবেন বা স্প্রে করবেন গাড়ির ভিতর। যাত্রীর মুখে মাস্ক না থাকলে, তাঁকে হ্যালো ক্যাব মাস্ক দেবে।

অন্যদিকে রাজ্যের ক্রেতা সুরক্ষা মন্ত্রী বলেন, "প্রতিযোগিতা এলে পরিষেবা উন্নত হয় । আখেরে লাভ হয় গ্রাহক বা উপভোক্তার।"

.