মুখ্যমন্ত্রীর আহ্বানে রাজ্যে আরও বিনিয়োগ; বাংলায় কর্মসংস্থানের সুযোগ: Partha

শিল্পমন্ত্রীর সঙ্গে বৈঠক বিনিয়োগকারী সংস্থার প্রতিনিধিদের।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jul 23, 2021, 09:26 PM IST
মুখ্যমন্ত্রীর আহ্বানে রাজ্যে আরও বিনিয়োগ; বাংলায় কর্মসংস্থানের সুযোগ: Partha

নিজস্ব প্রতিবেদন: অপেক্ষা আর মাত্র কয়েক মাসের। বাংলায় বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে গুজরাতের সংস্থা  ESAAR। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছে, নয়া এই বিনিয়োগে ফলে রাজ্যে ৬০০ লোকের কর্মসংস্থান হবে।

লকডাউনে বেহাল অর্থনীতি। কাজ হারিয়ে বিপাকে পড়েছেন বহু মানুষ। মুখ্যমন্ত্রীর আহ্বান সাড়া দিয়ে এবার বাংলায় বিনিয়োগ করতে চলেছে মোদীর রাজ্যের সংস্থা  ESAAR। মিথেন গ্যাস উত্তোলন, সৌরশক্তি উৎপাদনে বিনিয়োগ করতে আগ্রহী তারা। এদিন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন সংস্থার প্রতিনিধিরা। স্রেফ বিনিয়োগই নয়, বৈঠকে রাজ্যে কর্মসংস্থানের উপর শিল্পমন্ত্রী জোর দেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: রাজ্যে এবার কুপন দেখিয়ে নিতে হবে ভ্যাকসিন, সোমবার থেকে চালু নয়া নিয়ম

বাম আমলে সিঙ্গুরে ন্যানো কারখানা তৈরি করতে চেয়েছিল টাটা। কিন্তু শেষপর্যন্ত বাংলা থেকে তল্পিতল্পা গুটিয়ে তাদের চলে যেতে হয়েছে মোদী রাজ্যের সানন্দে। সিঙ্গুর তো বটেই, গত ১০ বছর বলার মতো আর কোনও বড় শিল্প গড়তে তুলতে পারেনি সরকার। যদিও শিল্পের জন্য ল্যান্ড ব্যাঙ্ক তৈরি করা হয়েছে। রাজ্যের কোথাও কোথাও জমি খালি পড়ে রয়েছে, তা জানিয়ে ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি করেছে শিল্প দফতর। নবান্ন সূত্রে খবর, সেই বিজ্ঞপ্তি দেখে ২৫টি সংস্থা বিনিয়োগ করতে চেয়ে সরকারের সঙ্গে যোগাযোগ করেছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)