ভুয়ো সিম কার্ড দিয়ে পাকিস্তান-ব্রিটেনের সঙ্গে যোগাযোগ রাখত দুই গ্যাংস্টার! প্রকাশ্যে বিস্ফোরক তথ্য

ভরত কুমার এর আগেও বহু জাল আইডি বানানোর কাজে যুক্ত ছিলেন।

Updated By: Jun 11, 2021, 03:38 PM IST
ভুয়ো সিম কার্ড দিয়ে পাকিস্তান-ব্রিটেনের সঙ্গে যোগাযোগ রাখত দুই গ্যাংস্টার! প্রকাশ্যে বিস্ফোরক তথ্য

নিজস্ব প্রতিবেদন: পাঞ্জাবের গ্যাংস্টার দুজনেই একাধিক ভুয়ো সিম কার্ড দিয়ে পাকিস্তান এবং ব্রিটেনের সঙ্গে যোগাযোগ রাখত, এমনই কিছু বিস্ফোরক তথ্য প্রকাশ্য এল এবার। আর সেই সিম কার্ড তাদের সরবরাহ করত আরেক অভিযুক্ত ভরত কুমার। 

১৮ মে জয়পাল ভুল্লার এবং যশপ্রীত সিংকে মধ্যপ্রদেশের গোয়ালিয়র থেকে কলকাতায় নিয়ে আসে ভরত কুমার। জানা গিয়েছে এই ভরত কুমার এর আগেও বহু জাল আইডি বানানোর কাজে যুক্ত ছিলেন। সেই ভুয়ো আইডি দিয়েই সিম নিয়ে তা বিক্রি করতেন এই ব্যক্তি। এও জানা গিয়েছে যে, টাকার বেশ কিছু অংশ ড্রাগস চোরাকারবারিতেও কাজে লাগানো হত। 

আরও পড়ুন, যে ভরত, সে-ই সুমিত! নিউটাউনকাণ্ডে ভুয়ো আধার-প্যানে ঘোল খাইয়েছে এই দাগী

পাঞ্জাবের মোস্ট ওয়ান্টেডের তালিকায় রয়েছে জয়পালের নাম। পাঞ্জাব ছেড়ে পালানোর সময় তাদের কাছে ৭টি অস্ত্রও ছিল। ভরত কুমারকে জেরা করে জানা গিয়েছে যে এই অস্ত্রের মধ্যে দুটি অস্ত্র পুলিশের থেকে ছিনতাই করা। পাঞ্জাব থেকে এই গ্রুপের আরও সদস্যদের আটক করে বেশ কিছু অস্ত্রও পাওয়া গিয়েছে। নিশ্চিত হয়েছে সত্যতাও।  এছাড়াও এনকাউন্টারে মৃত গ্যাংস্টার জয়পালের কাছেও সবসময় একটি অবৈধ রিভলবার থাকত৷ 

নিউটাউনকাণ্ডের তদন্তে (Newtown Shootout) ক্রমেই জাল গোটাচ্ছে পুলিস। উঠে এসেছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। পঞ্জাবের গ্যাংস্টারদের শিকড় খুঁজতে গিয়েই সামনে এসেছে পশ্চিম মেদিনীপুরের পিংলার নাম। পুলিস সূত্রে খবর, নিউটাউনকাণ্ডে পশ্চিম মেদিনীপুরের পিংলার যোগ মিলেছে। জানা গিয়েছে, পশ্চিম মেদিনীপুরের পিংলা থেকে কেনা হত সিম কার্ড।