Newtown: ১১টার পর বন্ধ দোকান! বাজবে না মাইক, দুষ্কৃতীর দৌরাত্ম্য কমাতে নয়া নিদান পুলিসের

 নিয়ম না মানলে নেওয়া হবে করা পদক্ষেপ। ইদানিং কালে রাতের অন্ধকারে বেড়ে যাচ্ছিল অসামাজিক কার্যকলাপ। তা আটকাতেই নিউটাউন থানা পুলিসের এই পদক্ষেপ বলে পুলিস সূত্রে খবর।

Updated By: Nov 13, 2022, 11:29 AM IST
Newtown: ১১টার পর বন্ধ দোকান! বাজবে না মাইক, দুষ্কৃতীর দৌরাত্ম্য কমাতে নয়া নিদান পুলিসের
প্রতীকী ছবি

নান্টু হাজরা: দুষ্কৃতি দৌরাত্ম্য কমাতে এবারে কড়া ব্যবস্থা নিল নিউটাউন থানা। বেশ কয়েকটি নিয়মও চালু করেছে আধিকারিকরা। নিউটন থানা এলাকার ডিএলএফ ওয়ান -এর সামনে রয়েছে বহু হোটেল এবং খাবারের দোকান। গ্রাহক থাকে বলেই বেশ রাত পর্যন্ত খোলা থাকে এই দোকানগুলি। সেখানে গভীর রাত পর্যন্ত চলে আড্ডা। বহিরাগতদের রাস্তার উপরে গাড়ি রেখে চলে হুল্লোর। তবে রবিবার থেকে সেসবই বন্ধ। নিউটাউন পুলিসের নয়া নিদান অন্তত সেই কথাই বলছে। 

আরও পড়ুন, TMC: যাদবপুরে খাবারের দোকান ভাঙচুর! অভিযুক্ত তৃণমূল কাউন্সিলরের স্বামী

আজ থেকে রাত এগারোটার পর ডিএলএফ ওয়ানের সামনে কোনও দোকান খোলা রাখা যাবে না। সেই কারণে নিউটন থানার পক্ষ থেকে শনিবার মাইকিং করা হয়। এমনকী গ্যাস বাদে অন্য কোনও কিছু দিয়ে রান্না করা যাবে না। কোনও লাউডস্পিকার বাজানো যাবে না। এছাড়াও আধ ঘণ্টার বেশি কেউ দাঁড়াতে পারবে না সেখানে। যদি এই নির্দেশ অমান্য করা হয়, তাহলে আইন মাফিক ব্যবস্থা নেওয়া হবে। এমনটাই বলা হয়েছে নিউটন থানার পক্ষ থেকে।

বেশ কয়েকদিন ধরে অভিযোগ আসছিল নিউটন থানায়। গভীর রাত পর্যন্ত দোকান খোলা থাকায় সেখানে হইহুল্লোর এবং গান-বাজনা হয়। এতে বাসিন্দাদের অসুবিধায়ও পড়তে হয়। এদিন সেই অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত বলে পুলিস সূত্রে খবর। তবে রাতের অন্ধকারে দুষ্কৃতি দৌরাত্ম্য আটকাতে নিউটাউন থানার পুলিসের নতুন উদ্যোগ। রাত এগারোটার পর হকাররা খুলে রাখতে পারবেন না দোকান।

গ্যাস বাদে ব্যবহার করা যাবে না অন্য কোনও জ্বালানি। দোকানের সামনে করা যাবে না কোন রকম জটলা, বাজানো যাবে না তারস্বরে কোনও মিউজিক সিস্টেম। নিয়ম না মানলে নেওয়া হবে করা পদক্ষেপ। ইদানিং কালে রাতের অন্ধকারে বেড়ে যাচ্ছিল অসামাজিক কার্যকলাপ। তা আটকাতেই নিউটাউন থানা পুলিসের এই পদক্ষেপ বলে পুলিস সূত্রে খবর।

আরও পড়ুন, Bowbazar Death: বন্ধ ফ্ল্যাট থেকে দুর্গন্ধ! বউবাজারে মিলল বৃদ্ধের পচাগলা দেহ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.