কলকাতা পুলিসের ওপর আস্থা না রেখে জঙ্গি হাকিমের ওপর নজরদারিতে এবার NIA

খাগড়াগড় বিস্ফোরণে আহত জঙ্গি আবুল হাকিমের নিরাপত্তা নিয়ে কলকাতা পুলিসের ওপর আস্থা রাখতে পারল না NIA। এসএসকেএমে হাকিমের ওপর নজরদারিতে এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারাও। এখনই হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না চিকিত্‍সাধীন হাকিমকে।

Updated By: Oct 16, 2014, 11:36 PM IST

ওয়েব ডেস্ক: খাগড়াগড় বিস্ফোরণে আহত জঙ্গি আবুল হাকিমের নিরাপত্তা নিয়ে কলকাতা পুলিসের ওপর আস্থা রাখতে পারল না NIA। এসএসকেএমে হাকিমের ওপর নজরদারিতে এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারাও। এখনই হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না চিকিত্‍সাধীন হাকিমকে।

বর্ধমান বিস্ফোরণ কাণ্ডে জখম আবুল হাকিম গত কয়েকদিন  চিকিত্‍সাধীন এসএসকেএমে। হাসপাতালে হাকিমের নিরাপত্তা নিয়ে নগর দায়রা আদালতে নিজেদের অসন্তোষের কথা জানিয়েছিল NIA। এরপরই হাকিমের নিরাপত্তা দ্বিগুণ করে দেয় কলকাতা পুলিস। কিন্তু সেই ব্যবস্থাও যে যথেষ্ট নয় তা বুঝিয়ে দিল NIA। বুধবার রাত থেকে এসএসকেএমের রিওম্যাটোলজি বিভাগে নিজস্ব আধিকারকদের মোতায়েন করেছে NIA।  প্রতি শিফটে একজন NIA আধিকারিক হাকিমের কেবিন পাহারার দায়িত্বে রয়েছেন। আদালতের নির্দেশে হাকিমের নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়  কলকাতা পুলিসের ডি সি সাউথকে। প্রতি শিফটে দশজন পুলিস কর্মী হাকিমের কেবিন পাহারার দায়িত্বে রয়েছেন। কিন্তু এরপরও কেন হাকিমের নিরাপত্তা নিয়ে অসন্তুষ্ট তারা, সেবিষয়ে মুখ খুলতে নারাজ  NIA।

হাসপাতাল থেকে কবে ছাড়া হবে আবুল হাকিমকে, তা জানতে বৃহস্পতিবার বিকেলে এসএসকেএম সুপারের সঙ্গে বৈঠকে বসে NIA। হাসপাতালের তরফে জানানো হয়, হাকিমের ডান পায়ের স্প্লিন্টারের ক্ষত পুরোপুরি  সারেনি। কম রয়েছে রক্তচাপও। ক্ষত থেকে সংক্রমণের আশঙ্কা থাকায় শনিবার অস্ত্রোপচার করা হবে তার।

বৃহস্পতিবার প্লাস্টিক সার্জারি বিভাগের চিকিত্সকরা পরীক্ষা করেন হাকিমকে। তারপরই এই সন্দেহভাজন জঙ্গিকে  হাসপাতাল থেকে না ছাড়ার সিদ্ধান্ত নেয় মেডিক্যাল বোর্ড। অসুস্থ হাকিমকে আপাতত জেরা না করার জন্য NIA-কে পরামর্শ দিয়েছেন চিকিত্সকেরা। হাসপাতাল সূত্রে খবর, এদিন এসএসকেএমের খাবার খেতে আপত্তি করেন আবুল হাকিম। বাইরে থেকে খাবার আনানোর আবেদন নিরাপত্তার কারণে খারিজ করে দেয় NIA।

.