জামাত জঙ্গি হাবিবুর রহমানকে জেরা করে উদ্ধার প্রচুর বিস্ফোরক, হামলার ছক ছিল পশ্চিমবঙ্গেও

 আইইডি তৈরির উপকরণ, হ্যান্ড গ্রেনেড, রকেট লঞ্চার সকেট, টাইমার বাজেয়াপ্ত করে এনআইএ। উল্লেখ্য, খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের  মূল চক্রী হাবিবুর রহমান।

Updated By: Jul 9, 2019, 10:13 PM IST
জামাত জঙ্গি হাবিবুর রহমানকে জেরা করে উদ্ধার প্রচুর বিস্ফোরক, হামলার ছক ছিল পশ্চিমবঙ্গেও

নিজস্ব প্রতিবেদন:  বুদ্ধগয়া বিস্ফোরণে অন্যতম চক্রী হাবিবুর রহমানকে জেরা করে বিস্ফোরক তথ্য উঠে এল এনআইএ-র হাতে। তাকে জেরা করে বেঙ্গালুরুর সোলাদাভানাহাল্লিতে তল্লাশি চালান তদন্তকারীরা। সেখান থেকে প্রচুর বিস্ফোরক তৈরির উপকরণ বাজেয়াপ্ত করা হয়। এছাড়াও আইইডি তৈরির উপকরণ, হ্যান্ড গ্রেনেড, রকেট লঞ্চার সকেট, টাইমার বাজেয়াপ্ত করে এনআইএ। উল্লেখ্য, খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের  মূল চক্রী হাবিবুর রহমান।

 

বীরভূমের বাসিন্দা হবিবুরকে জেরা করে গোয়েন্দাদের আশঙ্কা এ রাজ্যেই বড়সড় হামলার প্রস্তুতি নিচ্ছিল সালাউদ্দিন সালেহিনের নেতৃত্বাধীন জেএমবির-র নয়া সংগঠন জামাতুল মুজাহিদিন হিন্দ।  তদন্তকারীদের ধারণা, এ রাজ্যের কয়েকটি ধর্মীয় স্থানে হামলার পরিকল্পনা করছিল হবিবুর। মূলত হামলার প্রয়োজনীয় আইইডি এবং অন্যান্য জিনিস তৈরি করে মজুত রাখত হাবিবুর। এখনও সে তার হামলার পুরো পরিকল্পনা জানায়নি বলে মনে করছেন তদন্তকারীরা। এই রাজ্যেও তাদের হামলার পরিকল্পনা ছিল বলে মনে করছেন তদন্তকারীরা।

.