JMB: কলকাতা মডিউলের তদন্তভার নিল NIA, দিল্লিতে রুজু মামলা

হরিদেবপুরে গ্রেফতার তিন জঙ্গি।

Updated By: Aug 6, 2021, 11:13 PM IST
JMB: কলকাতা মডিউলের তদন্তভার নিল NIA, দিল্লিতে রুজু  মামলা

নিজস্ব প্রতিবেদন: হরিদেবপুরে গ্রেফতার তিন জঙ্গি। বারাসতে ধরা পড়েছে এক লিঙ্কম্যান। JMB-র কলকাতা মডিউলের তদন্তভার নিল NIA। কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রকের নির্দেশ মামলা রুজু করা হল দিল্লিতে।

খাস কলকাতা লাগোয়া হরিদেবপুর থেকে জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ বা JMB-র তিন জঙ্গিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিসের STF। কত দিন ধরে  লুকিয়ে ছিল? গোয়েন্দা সূত্রে খবর, দীর্ঘ কয়েক বছর ধরে এ রাজ্যে নিশ্চিন্তে গা-ঢাকা দিয়েছিল জঙ্গিরা। আর পাঁচটা সাধারণ মানুষের মতো ঘুরে বেড়াত কলকাতা ও লাগোয়া এলাকায়! বারাসাতে আবার হদিশ মিলেছে এক লিঙ্কম্যানের। ধৃতের নাম রাহুল সেন ওরফে রাহুল কুমার। তাঁর কাছ থেকে  দুটো ল্যাপটপ, একটি আই-প্যাড, দুটো মোবাইল এবং বেশ কিছু গুরুত্বপূ্র্ণ নথি উদ্ধার করেছেন কলকাতার পুলিসের STF। 

আরও পড়ুন: SSKM: মহিলা ডাক্তারের শ্লীলতাহানিকাণ্ডে ২ চিকিৎসকের বিরুদ্ধে চার্জশিট পুলিসের

তদন্তকারীদের মতে, ভারত ও বাংলাদেশের বিরুদ্ধে এই জঙ্গিরা। দু'দেশে নাশকতা ছক কষছে তারা। স্রেফ গা-ঢাকা দেওয়াই নয়, ভারতেও নিজেদের সংগঠনকে মজবুত করতে চাইছে JMB মতো জঙ্গিগোষ্ঠী। সেকারণেই কলকাতা পুলিসের STF-র কাছ থেকে তদন্তভার নিল NIA। দিল্লিতে মামলা রুজু করে তদন্তে নামলেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)