বিনা কারণে একটি শান্তিপূর্ণ আন্দোলনকে হিংসাত্মক করে তোলা হল: দিলীপ ঘোষ

ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডের প্রতিবাদে পথে নামল বিজেপি। বিধায়ক-সহ একাধিক বিজেপি নেতাকর্মী গ্রেফতার হলেন।

Updated By: Jul 5, 2021, 05:48 PM IST
বিনা কারণে একটি শান্তিপূর্ণ আন্দোলনকে হিংসাত্মক করে তোলা হল: দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডের প্রতিবাদে আজ, সোমবার পথে নামল বিজেপি। এই ঘটনার সূত্রে বিজেপি'র একাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করল পুলিস। ঘটনার পরেই সাংবাদিকদের মুখোমুখি হন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পরবর্তী সময়ে জেলা ও ব্লক স্তরেও আন্দোলনের কথাও বলেন তিনি। 

দিলীপ (Dilip Ghosh) জানান, ভ্যাকসিন (Kasba Fake Vaccine Case) নিয়ে রাজ্যে যে কেলেঙ্কারি হচ্ছে, তার বিরুদ্ধে সরকারকে সচেতন করতে পথে নেমেছিল বিজেপি। তিনি বলেন, 'আজ ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে আমরা ছোট আকারে একটা কর্মসূচি করতে গিয়েছিলাম। তাতেও পুলিস আমাদের বলল, কর্মসূচি করতে দেওয়া হবে না। বিনা কারণে একটা শান্তিপূর্ণ আন্দোলনকে হিংসাত্মক করে তোলা হল, লাঠি চালানো হল, বিধায়ক নেতাদের গ্রেফতার করা হল। 

আরও পড়ুন: ব্ল্যাকমেল করত প্রাক্তন প্রেমিক? হাওড়ায় প্রতিভাবান ক্যারাটে খেলোয়াড়ের রহস্যমৃত্যু

সাংবাদিকের তরফে এই কর্মসূচিতে শুভেন্দু অধিকারী বা সৌমিত্র খাঁ'র অনুপস্থিতির বিষয়ে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ জানান, 'আজকের কর্মসূচির ব্যাপারে শুভেন্দু অধিকারী বা সৌমিত্র খাঁ জানতেন। তাঁদের জানানো হয়েছিল। কিন্তু অন্য গুরুত্বপূর্ণ কাজে (তাঁরা) কলকাতার বাইরে আছেন। তাই আসতে পারেননি।

পুরসভা (Kolkata Municipal Corporation) নির্বাচন নিয়েও প্রশ্ন ছুটে যায় দিলীপের দিকে। এ প্রসঙ্গে আক্রমণাত্মক দিলীপ বলেন, 'আমরা মনে করছি, যে-নির্বাচন আগে হওয়া উচিত সেটা আগে হবে। তৃণমূলস্তরে মানুষ পরিষেবা পাচ্ছেন না। পুরসভাগুলির নির্বাচন হচ্ছে না। তৃণমূল (TMC) পিছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করে রেখেছে। সেই নির্বাচন তো আগে হওয়া দরকার। বিধানসভার উপ-নির্বাচন তো পরে হলেও চলে। মুখ্যমন্ত্রী নিজে হেরে গিয়ে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় বসেছেন। সেই ক্ষমতা ভোগ করবেন বলেই কি বারবার উপ-নির্বাচন চাইছেন?'

রাজনৈতিক মহলের মতে, বিধানসভা নির্বাচনে (Assembly Election 2021) ভরাডুবির পরে তৃণমূলকে 'চাপে ফেলতে'ই ভুয়ো ভ্যাকসিন কাণ্ডকে হাতিয়ার করে এই প্রতিবাদ কর্মসূচি পালন গেরুয়া শিবিরের। নির্বাচনের পর এই প্রথম কোনও বড় অভিযান করল বিজেপি (BJP)।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: নতুন করে নিতে হবে TET পরীক্ষা, নির্দেশ শীর্ষ আদালতের

.