R G Kar Incident: আরজি করের তরুণী চিকিত্সকের ময়নাতদন্তের রিপোর্ট কতটা নিখুঁত, জানাল এইমস

R G Kar Incident: তরুণী চিকিত্সকের ময়না তদন্তের সময় ছিলেন জুনিয়র ডাক্তাররা। ময়না তদন্তের রিপোর্টে তাদের সাক্ষরও রয়েছে। তার পরেও কারচুপির অভিযোগ উঠেছিল বিভিন্ন মহল থেকে

Updated By: Oct 5, 2024, 11:17 PM IST
R G Kar Incident: আরজি করের তরুণী চিকিত্সকের ময়নাতদন্তের রিপোর্ট কতটা নিখুঁত, জানাল এইমস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর হাসপাতালের তরুণী চিকিত্সকের দেহ ময়নাতদন্ত নিয়ে অনেক প্রশ্নই উঠছে। সিবিআই তদন্তভার নেওয়ার পর প্রয়োজনীয় নথিপত্র পাঠিয়েছিল দিল্লি এইমসের বিশেষজ্ঞদের কাছে। সেখান থেকে এবার তদন্ত রিপোর্ট এল। এইমসের বিশেষজ্ঞদের বক্তব্য, আর জি কর হাসপাতালে মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় ময়নাতদন্তে কোনও ক্রটি নেই।

আরও পড়ুন- বদলের বাংলাদেশে ব্রাত্য বঙ্গবন্ধু মুজিব, ছবি থাকবে না নতুন নোটে!

সূত্রের খবর, ওই রিপোর্টে জানানো হয়েছে, এইমসের বিশেষজ্ঞরা জানিয়েছেন ময়নাতদন্তের রিপোর্টে যে যে বিষয়গুলি থাকা প্রয়োজন, সেইসব বিষয় ওই ময়না তদন্তের রিপোর্টে রয়েছে। তবে বিষয়টি নিয়ে ময়নাতদন্তের দায়িত্বে থাকা চিকিৎসকদের সঙ্গে কথা বলতে চান বিশেষজ্ঞরা। তারপর অপূর্ব বিশ্বাসের সঙ্গে কথা বলা হয়। আর তারপরই ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে তাঁদের তেমন কোনও অসন্তোষ নেই বলে সিবিআইকে জানিয়ে দেন এইমসের বিশেষজ্ঞরা।

তরুণী চিকিত্সকের ময়না তদন্তের সময় ছিলেন জুনিয়র ডাক্তাররা। ময়না তদন্তের রিপোর্টে তাদের সাক্ষরও রয়েছে। তার পরেও কারচুপির অভিযোগ উঠেছিল বিভিন্ন মহল থেকে। জুনিয়র ডাক্তারদের দাবি, ময়নাতদন্তের কাজটি বিশেষজ্ঞদের। এক্ষেত্রে তাদের কোনও ভূমিকা নেই। তবে তার পরেও তারা সিবিআইয়ের হস্তেক্ষেপের দাবি করেন।

এইমসের বিশেষজ্ঞরা মূলত একটি বিষয়ে গোলমাল দেখতে পান বলে সূত্রের খবর। তবে বিষয়টিকে বড় কিছু বলে মানতে নারাজ এইমসের বিশেষজ্ঞরা। নির্যাতিতার শরীরে কী পোশাক ছিল তার কোনও উল্লেখ ছিল না। সিজার লিস্টে তরুণীর পোশাকের বিবরণ থাকায় তাকে খুব বেশি গুরুত্ব দিতে নারাজ বিশেষজ্ঞরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.