অনিশ্চয়তায় ৭৭ বছরের পুরনো পুজো, বাতিল ৪৫ হাজারের প্রতিমাও

পণ্ডিতিয়ার আবাসনে তাণ্ডবের জেরে অনিশ্চয়তায় ৭৭ বছরের পুরনো পুজো। পুজোর দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন বয়স্করা। বাজেটে কাঁটছাট। বাতিল ৪৫ হাজারের প্রতিমাও। 

Updated By: Oct 3, 2016, 08:21 PM IST
অনিশ্চয়তায় ৭৭ বছরের পুরনো পুজো, বাতিল ৪৫ হাজারের প্রতিমাও
প্রতীকি ছবি

ওয়েব ডেস্ক: পণ্ডিতিয়ার আবাসনে তাণ্ডবের জেরে অনিশ্চয়তায় ৭৭ বছরের পুরনো পুজো। পুজোর দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন বয়স্করা। বাজেটে কাঁটছাট। বাতিল ৪৫ হাজারের প্রতিমাও। 

পুজোর কেনাকাটা প্রায় শেষ। প্যান্ডেলে প্যান্ডেলে ফিনিশিং টাচ। সেরা উত্সবে মাতার অপেক্ষায় আম বাঙালি। আর পাঁচটা পুজোর মতই ডোভার টেরেস রামকৃষ্ণ সেবক সমিতির সদস্যরাও পুজোর তোড়জোড়ে ব্যস্ত ছিলেন। কিন্তু ৭৭ বছরের পুরনো এই পুজো ঘিরে এখন ঘোর অনিশ্চয়তা।

কিন্তু কেন?

আরও পড়ুন শিক্ষামন্ত্রীর আর্জি মেনে অবশেষে কাল থেকেই খুলছে স্কটিশচার্চ কলেজ

মাসখানেক আগে গভীর রাতে হাজরা রোডে দুর্ঘটনা ও পন্ডিতিয়া আবাসনে তান্ডবের জেরে পাল্টে গিয়েছে এলাকার পরিস্থিতি। অশান্তির ভয়ে অল্পবয়স্ক বেশিরভাগ ছেলেই  বাইরে। পুজোর দায়িত্ব এসে পড়েছে পাড়ার বয়স্ক কয়েকজনের ঘাড়ে। পন্ডিতিয়ার ওই আবাসন থেকে চাদা ওঠেনি। বস্তি থেকেও চাদা আদায় হয়নি। এমনকি পুলিসি টহলের ভয়ে কাজ করতে আসছেন না মণ্ডপকর্মীরাও।

গতবছর পুজোর বাজেট ছিল পাচ লক্ষ। এবারে এখনও পর্যন্ত টেনেটুনে আড়াই। অবস্থার জেরে বাতিল করা হয়েছে পয়তাল্লিশ হাজারের প্রতিমা। কিন্তু আশ্বাসের পরেও আশঙ্কা পিছু ছাড়ছে না উদ্যোক্তাদের।

.