নোট বাতিলের ধাক্কায় এবার কী পশ্চিমবঙ্গ হস্ত শিল্প মেলার বিক্রিবাটায় প্রভাব পড়বে?

শুরু হয়ে গেছে পশ্চিমবঙ্গ হস্ত শিল্প মেলা। চলবে ১১ই ডিসেম্বর পর্যন্ত। মেলায় এবারও বিভিন্ন জেলা থেকে উপস্থিত হয়েছে কয়েক হাজার শিল্পী। হাতের তৈরি নানান সম্ভারে সরগরম মেলা। কিন্তু আশঙ্কা একটাই। নোট বাতিলের ধাক্কায় এবার কী বিক্রিবাটায় প্রভাব পড়বে?

Updated By: Nov 19, 2016, 05:19 PM IST
নোট বাতিলের ধাক্কায় এবার কী পশ্চিমবঙ্গ হস্ত শিল্প মেলার বিক্রিবাটায় প্রভাব পড়বে?

ওয়েব ডেস্ক: শুরু হয়ে গেছে পশ্চিমবঙ্গ হস্ত শিল্প মেলা। চলবে ১১ই ডিসেম্বর পর্যন্ত। মেলায় এবারও বিভিন্ন জেলা থেকে উপস্থিত হয়েছে কয়েক হাজার শিল্পী। হাতের তৈরি নানান সম্ভারে সরগরম মেলা। কিন্তু আশঙ্কা একটাই। নোট বাতিলের ধাক্কায় এবার কী বিক্রিবাটায় প্রভাব পড়বে?

আরও পড়ুন ২০১৬-তে সবথেকে বেশি রান করা ১০ ব্যাটসম্যানের তালিকা

বাঘমুণ্ডির চড়িদার ছৌ মুখোস। কাটোয়ার অগ্রদ্বীপের হাতের কাজ। কিম্বা ঝাড়গ্রাম-বাঁকুড়ার বাঁশের কাজ, ছাতনার পাথরের মূর্তিতে মিলন মেলা ভরে গেছে। শুক্রবার থেকেই শুরু হয়ে গেছে এবারের হস্ত শিল্প মেলা। ক্ষুদ্র ও কুটির শিল্প দফতেরের আশা গতবারের তূলনায় এবার বিক্রি আরও বাড়বে। কিন্তু একটা আশঙ্কা রয়েছে। খুচরো সঙ্কট। এমনকি হঠাত পুরানো নোট বাতিল হওয়ায় বেশি জিনিসও তৈরি করে আনতে পারেননি শিল্পীরা।

আরও পড়ুন ATM ব্যবহারে সাবধান! মেশিনের কীপ্যাডে থাকতে পারে ভয়ঙ্কর জীবানু

এ নিয়ে কেন্দ্রের কড়া সমালোচনা করেছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। তবে সব জেলার শিল্প সম্ভার নিয়ে শুরু হওয়া হস্ত শিল্ম মেলা শীতের অন্যতম সেরা আকর্ষণ তা নিঃসন্দেহে বলাই যায়।

.