প্রধানমন্ত্রীর সঙ্গে গব্বরের তুলনা, 'নোট বাতিল ভয়ে মেনে নিতে বাধ্য হয়েছেন মানুষ', দাবি মমতার

Updated By: Feb 8, 2017, 06:37 PM IST
প্রধানমন্ত্রীর সঙ্গে গব্বরের তুলনা, 'নোট বাতিল ভয়ে মেনে নিতে বাধ্য হয়েছেন মানুষ', দাবি মমতার

ব্যুরো: নোট বাতিলের তিন মাস। বিধানসভায় দাঁড়িয়ে শোলের গব্বর সিংয়ের সঙ্গে প্রধানমন্ত্রীর তুলনা করলেন মুখ্যমন্ত্রী। তিন মাসেও কেন ভোগান্তি শেষ হল না? সংসদে প্রশ্ন তুলল তৃণমূল।নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে শোলের গব্বর সিংয়ের সঙ্গে নরেন্দ্র মোদীর তুলনা করলেন মুখ্যমন্ত্রী। বাইরে আগেও বলেছেন। এ বার বললেন বিধানসভায়। মুখ্যমন্ত্রীর দাবি, নোট বাতিল, অনেকে ভয়ে মেনে নিতে বাধ্য হয়েছেন। ভালবেসে কেউ মানেননি। এটা, গব্বর সিংয়ের ভয় দেখিয়ে শিশুকে ঘুম পাড়ানর মতো। সরকারি সিদ্ধান্ত বাধ্য হয়ে মানুষ মেনেছেন।

 

বুধবার, বিধানসভায় রাজ্যপালের ভাষণের ওপর ধন্যবাদসূচক প্রস্তাবে জবাবী ভাষণ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। অভিযোগ করেন, নোট বাতিলের বিরুদ্ধে কথা বলার জন্য তৃণমূলের ওপর গ্রেফতারের খাঁড়া নেমে আসছে। সংসদে সোচ্চার হওয়ার জন্য তৃণমূল সাংসদদের ধমকানো হচ্ছে। বুধবার অধিবেশন শুরুর আগে সংসদ চত্ত্বরে কিছুক্ষণ ধর্না দেন তৃণমূল সাংসদরা। পোস্টারে ছিল নোট বাতিলের প্রতিবাদ। নোট বাতিলের পর তিন মাস কেটে গেলেও কেন ভোগান্তি? অন্যান্য বিষয়ে আলোচনা বন্ধ রেখে এ নিয়ে আলোচনার জন্য রাজ্যসভায় নোটিস দেয় তৃণমূল। সমর্থন করে কংগ্রেস। (এই দাপুটে কাউন্সিলরকে সাসপেন্ড করল তৃণমূল কংগ্রেস)

 

নোট বাতিলের পর প্রধানমন্ত্রী মানুষের কাছে ৫০ দিন সময় চেয়ে নেন। বলেন ভুল হলে চৌরাস্তার মোড়ে দাঁড়িয়ে যে কোনও শাস্তি মাথা পেতে নেবেন তিনি। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের প্রসঙ্গ টেনেই এ দিন তাঁকে আক্রমণ করে তৃণমূল। তাদের আলোচনার দাবি অবশ্য খারিজ করে দেন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান। প্রতিবাদে সামিল হয় কংগ্রেস-তৃণমূল। (খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভ্যানিস করে দেবেন জাদুকর!)