Nupur Sharma Row: হাওড়া যাওয়ার পথে দ্বিতীয় হুগলি সেতুর টোলপ্লাজায় গ্রেফতার সুকান্ত মজুমদার

হাওড়ার পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি করলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। আজ এনিয়ে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে দরবার করেন

Updated By: Jun 11, 2022, 04:05 PM IST
Nupur Sharma Row: হাওড়া যাওয়ার পথে দ্বিতীয় হুগলি সেতুর টোলপ্লাজায় গ্রেফতার সুকান্ত মজুমদার

নিজস্ব প্রতিবেদন: বহু কাটখড় পুড়িয়ে রাজারহাটের বাড়ি থেকে হওড়ার পাঁচলার পথে রওনা দিয়েও শেষরক্ষা হল না। পাঁচলার অশান্তিপূর্ণ এলাকায় যাওয়ার পথে দ্বিতীয় হুগলি সেতু পার করতেই রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে গ্রেফতার করল পুলিস।

রাজারহাট থেকে বের হতেই সুকান্ত মজুমদারের কনভয়কে এসকর্ট করতে থাকে পুলিসের বিশাল বাহিনী। এসএসকেএম হাসপাতালের কাছে তার কনভয় একবার আটকায় পুলিস। এদিকে, সুকান্তর কনভয় টোলপ্লাজা পার হওয়ার আগেই সেখানে মোতায়েন করা হয়ে পুলিসের বিশাল বাহিনী। পুলিস দেখে টোলপ্লাজার আগেই গাড়ি থেকে নেমে পড়েন রাজ্য বিজেপি সভাপতি। ফের একবার পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয় বিজেপি কর্মীদের। এর মধ্যেই সুকান্ত মজুমদার পুলিসের ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করলে তাঁকে পুলিসের গাড়িতে তোলা হয়।      

হাওড়ার বিভিন্ন এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে। তাই সেইসব জায়গায় যাতে সুকান্ত মজুমদার না যান তা বারবারই বলা হচ্ছিল বিধাননগরে কমিশনারেটের পুলিসের তরপে। সুকান্ত মজুমদারের দাবি, তিনি কোথায় যাবেন তা তাঁকে মুচলেকা দিয়ে জানাতে বলা হচ্ছিল। কিন্তু তিনি সেই মুচলেকা দিতে অস্বীকার করেন। এনিয়ে টানাপোড়েনে দীর্ঘক্ষণ রাজারহাটের বাড়িতেই বসে থাকেন। এর মধ্যেই ঘর থেকে বের হওয়ার চেষ্টা করেন বিজেপি রাজ্যসভাপতি। তখনই পুলিসের সঙ্গে বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিসের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। এরকম পরিস্থিতির মধ্যে বহুক্ষণ রাস্তাতেই দাঁড়িয়ে থাকেন সুকান্ত মজুমদার। পরে দুপুর দুটোর পর হাওড়ার পাঁচলার উদ্দেশ্য রওনা দেন।

এনিয়ে সুকান্ত মজুমদার বলেন, আমাদের সাধারণ কর্মীদের উপরে অত্য়াচার হচ্ছে। আমাকে আটকে দেওয়া হয়েছে। আমাদের একজনের হাত ভেঙে গিয়েছে। পুলিস বর্বর হয়ে গিয়েছে। এই ক্ষমতাটা যদি  আগে দেখাতে পারত তাহলে বাংলার এই অবস্থা হতো না। এখন বাংলার শোচনীয় অবস্থা। বাংলার মানুষ এখন তাদের জীবন-জীবিকা কীভাবে রক্ষা করবে সেই চিন্তায় ব্যস্ত।

এদিকে, হাওড়ার পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি করলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। আজ এনিয়ে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে দরবার করেন। তাঁর দাবি, পরিস্থিতি সামাল দিকে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হোক। 

আরও পড়ুন-'বাংলায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ব্যর্থ মমতা', হাওড়ার ঘটনায় সেনা নামানোর প্রসঙ্গ আনলেন অমিত মালব্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.