close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পদ্ধতি মেনে পদক্ষেপ না করায় সরানো হল টালিগঞ্জ থানার ওসিকে

প্রক্রিয়া মেনে পদক্ষেপ না করায় টালিগঞ্জ থানার ওসি অনুপ ঘোষকে শো-কজ করেছিল লালবাজার। তদন্ত করে রিপোর্ট জমা দিতে বলা হয় ডিসি সাউথকে। গত কাল জমা পড়ে সেই রিপোর্ট। তাতে ওসিকেই কাঠগড়ায় তুলেছেন তিনি।

Bikram Das | Updated: Aug 14, 2019, 03:11 PM IST
পদ্ধতি মেনে পদক্ষেপ না করায় সরানো হল টালিগঞ্জ থানার ওসিকে

নিজস্ব প্রতিবেদন: জল্পনাই সত্যি হল। সরলেন টালিগঞ্জ থানার ওসি অনুপ ঘোষ। গত রবিবার রাতে থানায় বহিরাগত তাণ্ডবের ঘটনায় তাঁর বিরুদ্ধে পদ্ধতি না-মানার অভিযোগে রিপোর্ট জমা পড়েছিল। ঘটনায় আগেই অনুপবাবুকে শো-কজ করেছিল লালবাজার। বুধবার রিপোর্ট খতিয়ে দেখে আজ তাঁকে সরানোর নির্দেশ জারি করে লালবাজার। তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন সরোজ প্রহরাজ।

 

বেপরোয়া মোটরবাইক আরোহীদের আটক করাকে কেন্দ্র করে রবিবার রাতে টালিগঞ্জ থানায় উত্তেজনা ছড়ায়। স্থানীয় একদল দুষ্কৃতী থানায় ঢুকে পুলিসকর্মী এমনকী ওসিকেও মারধর করে বলে অভিযোগ। রবিবার রাত ১১টা নাগাদ ওই ঘটনায় সোমবার সকাল পর্যন্ত লালবাজারে কিছু জানানো হয়নি বলে অভিযোগ। এমনকী হামলাকারীদের বিরুদ্ধে কোনও অভিযোগও দায়ের করেনি পুলিস। 

ওই ঘটনায় প্রক্রিয়া মেনে পদক্ষেপ না করায় টালিগঞ্জ থানার ওসি অনুপ ঘোষকে শো-কজ করেছিল লালবাজার। তদন্ত করে রিপোর্ট জমা দিতে বলা হয় ডিসি সাউথকে। গত কাল জমা পড়ে সেই রিপোর্ট। তাতে ওসিকেই কাঠগড়ায় তুলেছেন তিনি। এর পর অনুপ ঘোষের অপসারণ ছিল সময়ের অপেক্ষা। রিপোর্ট জমা পড়ার ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে দেওয়া হল তাঁকে। 

জল্পনার অবসান, আজই বিজেপি যোগ দিচ্ছেন শোভন চট্টোপাধ্যায়

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় মূল অভিযুক্ত পুতুল নস্কর-সহ মোট ১১ জনকে গ্রেফতার করেছে পুলিস।

Tags: