Loksabha Election 2024 | Saayoni Ghosh: 'আমি কবীর সুমন বা মিমি নই'! শিবপুজো করে শনিবেলায় ভোটপ্রচার শুরু সায়নীর...

Saayoni Ghosh Loksabha Election Campaign Jadavpur: শিবের পুজো দিয়ে সকলের মঙ্গলপ্রার্থনা করে শনিবেলায় লোকসভা প্রচার শুরু করলেন সায়নী ঘোষ। আর প্রচারের শুরুতেই তিনি পরিষ্কার করে বলে দিলেন, তিনি আছেন, তিনি থাকবেন, যাদবপুরের মানুষের পাশে তিনি আছেন।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Mar 23, 2024, 01:09 PM IST
Loksabha Election 2024 | Saayoni Ghosh: 'আমি কবীর সুমন বা মিমি নই'! শিবপুজো করে শনিবেলায় ভোটপ্রচার শুরু সায়নীর...

তথাগত চক্রবর্তী: শিবের পুজো দিয়ে সকলের মঙ্গলপ্রার্থনা করে শনিবেলায় লোকসভা প্রচার শুরু করলেন সায়নী ঘোষ। আর প্রচারের শুরুতেই তিনি পরিষ্কার করে বলে দিলেন, তিনি আছেন, তিনি থাকবেন, যাদবপুরের মানুষের পাশেই তিনি আছেন।

আরও পড়ুন: Mahua Moitra: তৃণমূলপ্রার্থী মহুয়া মৈত্রের আলিপুরের বাড়িতে সিবিআই, চলছে তল্লাশি

তৃণমূলের যাদবপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী সায়নী ঘোষ আজ, শনিবার শিবের পুজো নিয়ে প্রচার শুরু করলেন। প্রচারের শুরুতেই তিনি বলে দিবেন, কবীর সুমন, সুগত বোস, মিমি চক্রবর্তী-- এদের সেভাবে পাওয়া না গেলেও তিনি আছেন। বিগত তিন বছর ধরে তিনি রাজনীতি করছেন। যাদবপুরের মানুষের তাঁর প্রতি ভরসা আছে বলে জানান তিনি। সায়নী আরও যোগ করেন, মানুষ মমতা বন্দোপাধ্যায়ের উন্নয়নের জন্য তাঁকে ভোট দেবেন। কেন্দ্রের বিভেদকামী সরকারের বিরুদ্ধে বাংলার মানুষ লড়াই করছেন। এ রাজ্যে মোদীর গ্যারান্টি বলে কিছু নেই বলে জানান সায়নী ঘোষ।

রাজপুর-সোনারপুর পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের বটতলা থেকে প্রচার শুরু করলেন যাদবপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেসপ্রার্থী সায়নী ঘোষ। বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে পুরো এলাকা পরিদর্শন করেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন সোনারপুর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ফিরদৌসী বেগম, সাংগঠনিক প্রধান নজরুল আলি মণ্ডল-সহ তৃণমূল কর্মীরা।

আরও পড়ুন: Dakshin Dinajpur: বাংলায় রাজস্থান? গ্রীষ্মের শুরুতেই উত্তরের গ্রামে গ্রামে এ কী সংকট...

প্রসঙ্গত, লোকসভা ভোটে প্রার্থীতালিকা ঘোষণা করে বড় মাপের একটা চমক দিতে পেরেছে তৃণমূল-- এরকমই সংশ্লিষ্টদলের মত। তাঁদের মত, ব্রিগেড থেকে প্রার্থীতালিকা ঘোষণা করে 'নারী শক্তি বন্দন অধিনিয়মে'র আওতায় প্রথমেই বিজেপি'কে কয়েক গোল দিয়েছে তৃণমূল! ব্রিগেড থেকে ঘোষিত তাদের প্রার্থীতালিকায় চোখ রাখলেই সেটা বোঝা যাবে: কৃষ্ণনগরে মহুয়া মৈত্র, বারাসতে কাকলি ঘোষ দস্তিদার, জয়নগরে প্রতিমা মণ্ডল, যাদবপুরে সায়নী ঘোষ, কলকাতা দক্ষিণে মালা রায়, উলুবেড়িয়ায় সাজদা আহমেদ, হুগলিতে রচনা বন্দ্যোপাধ্যায়, আরামবাগে মিতালি বাগ, মেদিনীপুরে জুন মালিয়া, বিষ্ণুপুরে সুজাতা মণ্ডল খাঁ, বর্ধমান পূর্বে ড. শর্মিলা সরকার এবং বীরভূমে শতাব্দী রায়। ১২টি নাম। ৪২ টি লোকসভা আসনের মধ্যে ১২টিতেই মহিলা প্রার্থী। অঙ্ক বলছে, শতাংশের হিসেবে তা প্রায় ২৯! মহিলা সংরক্ষণ বিল বহুকাল আগেই মহিলাদের জন্য লোকসভা এবং রাজ্য বিধানসভায় ৩৩ শতাংশ আসন সংরক্ষিত করার প্রস্তাব করেছিল। কয়েক মাস আগে সেই বিলটিই পাশ করাল মোদী সরকার। প্রসঙ্গত, মোদী সরকার মহিলা সংরক্ষণ বিলের নতুন নামকরণ করেছে 'নারী শক্তি বন্দন অধিনিয়ম'! 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.