স্টেশনে এবার ১০ টাকার বিস্কুট প্যাকেটের জন্য খসতে পারে ৫০০ টাকাও!

এবার ১০ টাকার একটি বিস্কুটের প্যাকেট কেনার পর আপনাকে দিতে হতে পারে ৫০০ টাকা। তবে, আপনি যদি নিয়ম না মানেন তবেই এই টাকা গুণতে হবে আপনাকে। দিতে না চাইলে আরও বড় বিপদও অপেক্ষা করে থাকতে পারে আপনার জন্য। সম্প্রতি, ভারতীয় রেলের পক্ষ থেকে জারি করা হয়েছে একটি নির্দেশিকা। সেই নির্দেশিকা অনুসারে বলা হয়েছে, দেশের কোনও রেল প্ল্যাটফর্মে যত্রতত্র ময়লা ফেললে এবার ফাইন করা হতে পারে ৫০০ টাকা পর্যন্ত।

Updated By: Sep 23, 2016, 07:49 PM IST
স্টেশনে এবার ১০ টাকার বিস্কুট প্যাকেটের জন্য খসতে পারে ৫০০ টাকাও!

ওয়েব ডেস্ক : এবার ১০ টাকার একটি বিস্কুটের প্যাকেট কেনার পর আপনাকে দিতে হতে পারে ৫০০ টাকা। তবে, আপনি যদি নিয়ম না মানেন তবেই এই টাকা গুণতে হবে আপনাকে। দিতে না চাইলে আরও বড় বিপদও অপেক্ষা করে থাকতে পারে আপনার জন্য। সম্প্রতি, ভারতীয় রেলের পক্ষ থেকে জারি করা হয়েছে একটি নির্দেশিকা। সেই নির্দেশিকা অনুসারে বলা হয়েছে, দেশের কোনও রেল প্ল্যাটফর্মে যত্রতত্র ময়লা ফেললে এবার ফাইন করা হতে পারে ৫০০ টাকা পর্যন্ত।

দিন কয়েক আগেই দেশের বড় বড় রেল স্টেশনগুলিতে প্রতি ২০ মিটার অন্তর বসানো হয়েছে ডাস্টবিন। আর তাতেই নিয়ম করে এখন থেকে আপনাকে ফেলতে ময়লা। সেই কাজ ঠিক ভাবে করা হচ্ছে কিনা তার জন্যও রেল পুলিসের পক্ষ থেকে থাকছে বিশেষ নজরদারী টিম। ভুল বশত বা এক প্রকার ইচ্ছে করেই কেউ যদি স্টেশনে ময়লা ফেলে দেন, তাহলেই খপাত করে ধরে ফেলবে সেই নজরদারী টিম। আর তারপরই পকেট থেকে খসবে কমপক্ষে ৫০০টি টাকা।

ইতিমধ্যেই স্বচ্ছ সপ্তাহের অঙ্গ হিসেবে দেশের একাধিক রেলস্টেশন থেকে এই নয়া নিয়মের অধিনে কয়েক হাজার টাকা সংগ্রহ করেছে রেল পুলিস। আর তাই আগামী দিনে আপনিও সাবধান হয়ে যান। রেল স্টেশনে ভুল করেও কোনও আবর্জনা ফেলবেন না।

.