Anubrata Mondal: গোরুপাচার মামলায় ফের সিবিআই তলব, পার্থর পর কি এবার অনুব্রত?

Anubrata Mondal: আগামী সোমবার বেলা ১১টার মধ্যে বীরভূম জেলা তৃণমূলের (TMC) সভাপতিকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। সম্প্রতি বীরভূমের একাধিক জায়গায় তল্লাশি চালায় সিবিআই। সূত্রের খবর, সেখান থেকে বহু গুরুত্বপূর্ণ নথি কেন্দ্রীয় তদন্তকারী দলের হাতে এসেছে। সম্ভবত সেই সমস্ত তথ্যের উপর ভিত্তি করে অনুব্রতকে এবার জেরা করতে পারে সিবিআই।

Updated By: Aug 5, 2022, 04:42 PM IST
Anubrata Mondal: গোরুপাচার মামলায় ফের সিবিআই তলব, পার্থর পর কি এবার অনুব্রত?

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গোরু পাচার মামলায় (Cattle Smuggling Case) ফের অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) সিবিআই (CBI) তলব। আগামী সোমবার বেলা ১১টার মধ্যে বীরভূম জেলা তৃণমূলের (TMC) সভাপতিকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। সম্প্রতি বীরভূমের একাধিক জায়গায় তল্লাশি চালায় সিবিআই। কেষ্ট-ঘনিষ্ঠ একাধিক জনের বাড়িতে তল্লাশি চালানো হয়। সূত্রের খবর, সেখান থেকে বহু গুরুত্বপূর্ণ নথি কেন্দ্রীয় তদন্তকারী দলের হাতে এসেছে। সম্ভবত সেই সমস্ত তথ্যের উপর ভিত্তি করে অনুব্রতকে এবার জেরা করতে পারে সিবিআই। এর আগেও তলব পেয়ে কেন্দ্রীয় তদন্তকারীদের মুখোমুখি হয়েছিলেন অনুব্রত মণ্ডল। সেবারও এই গরুপাচার মামলাতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিলেন তদন্তকারীরা।

গোরু পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য এর আগে পাঁচবার অনুব্রত মণ্ডলকে নোটিস দিয়েছিল সিবিআই। পঞ্চম নোটিসের পর তিনি কলকাতায় আসেন। কিন্তু নিজাম প্যালেসের পর এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়ে যান। এরপর তিনি যেদিন হাসপাতাল থেকে ছাড়া পান, তারপরেই ষষ্ঠ নোটিস পাঠায় সিবিআই। তখন হাজিরা দেন অনুব্রত মণ্ডল। তাঁকে প্রায় চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্তকারীরা। সূত্রের খবর, সেই জিজ্ঞাসাবাদ সম্পূর্ণ হয়নি। বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে যে ফের ডাকা হতে পারে, সেটা নাকি তাঁকে তখনই জানিয়েছিল সিবিআই। শুক্রবার সপ্তমবার 'কেষ্ট'কে তলব করলেন তদন্তকারীরা। 

এর আগে অনুব্রত মণ্ডলের নিরাপত্তারক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করেছে অনুব্রত মণ্ডল। তার বিপুল সম্পত্তির হদিশ পেয়েছেন তদন্তকারীরা। গোরু পাচারকাণ্ডের পাশাপাশি কয়লা পাচার কাণ্ডেও তার নাম জড়িয়েছে। সম্প্রতি সায়গল-ঘনিষ্ঠ টুলু মণ্ডলের বাড়িতেও তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, তার থেকে বিপুল সংখ্যক জমির দলিল, কিছু দামী গাড়ির কাগজপত্র, ৪০টির বেশি ডাম্পারের নথি, বেশকিছু একাউন্টের ডিটেল, টাকা লেনদেনের কিছু নথি ও বেশকিছু নগদ টাকা পাওয়া গিয়েছে। 

বীরভূমের সিউড়িতে টুলু মণ্ডলের মোট ৩টি বাড়ি রয়েছে। মহম্মদবাজারে পেট্রোল পাম্পের মালিক টুলু মণ্ডল। সমস্ত এলাকায় হানা দেন কেন্দ্রীয় তদন্তকারীরা। সঙ্গে ছিল বিশাল বাহিনী। তালা ভেঙে টুলু মণ্ডলের বাড়িতে ঢোকেন তদন্তকারীরা। সূত্রের খবর, তল্লাশিতে তার সুভাষপল্লির বাড়ি থেকে বেশ কিছু নথি উদ্ধার হয়। সেগুলি বাজেয়াপ্ত করেছেন আধিকারিকরা। একই সঙ্গে সিল করে দেওয়া হয়েছে টুলু মণ্ডলের তিনটি পেট্রোল পাম্প। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.