হাতে I-PAC-এর রিপোর্ট কার্ড, ২০২৪-এর লক্ষ্যে জেলা সংগঠনকে ঢেলে সাজাতে উদ্যোগী তৃণমূল

চলতি সপ্তাহে বড় ঘোষণার সম্ভাবনা।

Updated By: Jul 12, 2021, 01:42 PM IST
হাতে I-PAC-এর রিপোর্ট কার্ড, ২০২৪-এর লক্ষ্যে জেলা সংগঠনকে ঢেলে সাজাতে উদ্যোগী তৃণমূল

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: একুশের বিধানসভা ভোটে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য রাজ্যে ক্ষমতায় এসেছে তৃণমূল। নিসন্দেহে শাসকদলের এই জয়ের অন্যতম অংশীদার I-PAC। উনিশের লোকসভা ভোটের পর থেকে এই সংস্থার তৈরি করা রণকৌশলেই কাজ করেছে শাসকদল। হাতেনাতে এর ফলও মিলেছে। এবার সামনে ২০২৪-এর লোকসভার মহারণ। তার আগেও I-PAC-এর ছকে দেওয়া প্ল্যানেই এগোতে চাইছে রাজ্যের শাসকদল। সূত্রের খবর, সেজন্য শীঘ্রই জেলা সংগঠনকে ঢেলে সাজাতে চাইছে তৃণমূল।

শাসকদল সূত্রে খবর, সেজন্য ইতিমধ্যেই জেলা নেতৃত্বের কাজকর্মের একটি রিপোর্ট তৈরি করে ফেলেছে I-PAC। সেই রিপোর্টের ভিত্তিতে শীঘ্রই সংগঠনকে সাজানোর কাজ শুরু হবে। সেক্ষেত্রে নেওয়া হতে পারে একাধিক বড় পদক্ষেপ। সূত্রের খবর, কোনও বড় জেলাকে ভেঙে সাংগঠনিক জেলা করা হতে পারে। প্রয়োজনে সাংগঠনিক সভাপতিদের মাথায় বসানো হতে পারে চেয়ারম্যানকে।

আরও পড়ুন: #ArrestFakeCBI: ভাড়া করা ক্যাবে নীল বাতি, সরকারি বোর্ড, কীভাবে জানালেন ক্যাবচালক

আরও পড়ুন: মুকুলকে PAC চেয়ারম্যান করার প্রতিবাদ, এবার ছক কষে ময়দানে BJP, তৈরি রণকৌশল

একুশের বিধানসভা ভোটের ফলাফল ঘোষণার পরই দলে এক ব্যক্তি এক পদ নীতি শুরু করতে উদ্যোগী হয় তৃণমূল। মন্ত্রী এবং জেলা সভাপতির পদে থাকা একই ব্যক্তিদের নির্ধারিত পদ বেছে নেওয়ারও নির্দেশ দেওয়া হয়। সূত্রের খবর কেবল জেলা সভাপতি নয়, এবার হয়ত সংগঠনের একাধিক স্তরেই এই এক ব্যক্তি এক পদ নীতি প্রয়োগ করতে পারে শাসকদল। শেষ ভোটে যাঁরা ভাল কাজ করেছেন তাঁদের পুরস্কৃত করা হতে পারে। সম্ভবত আগামী ১৪ বা ১৫ জুলাই কিছু সাংগঠনিক রদবদলের কথা ঘোষণা করতে পারে শাসকদল।

.