close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

স্ত্রীর জন্মদিনে ভিক্টোরিয়ায় বেড়াতে এসে বজ্রপাতে মৃত্যু দমদমের বাসিন্দার

বজ্রগর্ভ মেঘ সঞ্চারের ফলে শুক্রবার দুপুর ২টোর কিছু পর থেকে থেকে বৃষ্টি শুরু হয় কলকাতায়।

Updated: Aug 16, 2019, 08:48 PM IST
স্ত্রীর জন্মদিনে ভিক্টোরিয়ায় বেড়াতে এসে বজ্রপাতে মৃত্যু দমদমের বাসিন্দার

নিজস্ব প্রতিবেদন: আনন্দ মুহূর্তে বদলে গেল বিষাদে। স্ত্রীর জন্মদিনে ভিক্টোরিয়া বেড়াতে গিয়ে বাজ পড়ে মৃত্যু হল দমদমের বাসিন্দা সুবীর পালের। বাজ পড়ে আহত দুই বাংলাদেশি নাগরিক-সহ ১৬ জন। 

দুপুর তখন প্রায় সাড়ে তিনটে। আকাশ কালো করে মুষলধারে বৃষ্টি। ভিক্টোরিয়া চত্বরে তখন বহু মানুষের ভিড়। স্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে আড়াই বছরের ছেলেকে সঙ্গে নিয়ে ভিক্টোরিয়ায় এসেছিলেন দমদমের পাল দম্পতি। বৃষ্টিতে মুহূর্তের মধ্যে শুরু হয়ে যায় ছোটাছুটি। কেউ কেউ দাঁড়িয়ে পড়েন মূল ফটকের সামনে গাছের নীচে। তখনই ঘটে যায় বিপত্তি। বাজ পড়ে আহত হন বছর চৌত্রিশের সুবীর পাল। এসএসকেএমে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু ততক্ষণে সব শেষ।

ভিক্টোরিয়ায় দুই শিশুসন্তানকে নিয়ে বেড়াতে এসেছিলেন বাংলাদেশি দম্পতি। বাজ পড়ে এক শিশু ও মহিলা আহত হন। বজ্রপাতে আহত হয়েছেন আরও ১৪ জন। তাঁদের উদ্ধার করে এসএসকেএমে নিয়ে যান ভিক্টোরিয়ার নিরাপত্তারক্ষীরা। প্রাথমিক চিকিত্সার পর অবশ্য কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়।

বজ্রগর্ভ মেঘ সঞ্চারের ফলে শুক্রবার দুপুর ২টোর কিছু পর থেকে থেকে বৃষ্টি শুরু হয় কলকাতায়। প্রথমে দক্ষিণের দিকে বৃষ্টি শুরু হলেও ধীরে ধীরে উত্তর ও পূর্ব কলকাতাতেও শুরু হয় অতিভারী বর্ষণ। কিছুক্ষণের বৃষ্টিতেই জল জমতে থাকে নীচু এলাকাগুলিতে। যার ফলে মন্থর হয়ে পড়ে যানবাহনের গতি। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার দুপুর ২.৩০ মিনিট থেকে বিকেল ৫.৩০ মিনিট পর্যন্ত আলিপুরে বৃষ্টি হয়েছে ৯৯ মিলিমিটার। ওই সময় দমদমে বৃষ্টি হয়েছে ৫৬ মিলিমিটার। বিধাননগরে ২৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে তারা। 

 আরও পড়ুন- রাত ১০টা থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা