Panchayat Election 2023: বিজেপির আর্জি মঞ্জুর, বাড়ল মনোনয়ন জমা দেওয়ার সময়সীমা

অর্ডার হাতে না এলেও প্রার্থীরা মহকুমাশাসকের অফিসে গিয়ে মনোনয়ন জমা দিতে পারবেন। তাঁদের মনোনয়ন জমা নিতে হবে। তবে ৪টের মধ্যে যেতে হবে। 

Updated By: Jun 16, 2023, 03:15 PM IST
Panchayat Election 2023: বিজেপির আর্জি মঞ্জুর, বাড়ল মনোনয়ন জমা দেওয়ার সময়সীমা

অর্ণবাংশু নিয়োগী: মনোনয়নের সময়সীমা বৃদ্ধি নিয়ে বিজেপির আবেদন মঞ্জুর করল হাইকোর্ট। ৬০ বিজেপি প্রার্থীর মনোনয়নের জন্য বাড়ানো হল সময়সীমা। সন্দেশখালি, মিনাখাঁ, ন্যাজাট, হাড়োয়া নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল বিজেপি। মনোনয়ন জমা দিতে পারেনি বলে অভিযোগ ছিল বিজেপির। ৪ জায়গার ৬০ বিজেপি প্রার্থীর মনোনয়ন জমা দেওয়ার জন্য সময়সীমা বাড়ানোর আর্জি জানায় বিজেপি। সওয়াল জবাবের পর বিজেপির সেই আর্জি মঞ্জুর করল আদালত। আদালত জানিয়েছে, আজ বিকেল ৪টে পর্যন্ত মনোনয়ন জমা দেওয়া যাবে। মহকুমাশাসকের কাছেও জমা দেওয়া যাবে মনোনয়ন। 

এদিন আদালতে বিজেপি তরফে অভিযোগ করা হয়, পুলিস নিয়ে গিয়ে দুষ্কৃতীদের সামনে ছেড়ে দেয়। বিডিও অফিসের একটি ঘরে ঢুকিয়ে আটকে রাখা হয়। ছিনিয়ে নেওয়া হয় মনোনয়ন পত্র। বিজেপির অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালত নির্বাচন কমিশনের কাছে জানতে চায়, কমিশন কি মনোনয়ন জমার সময় বাড়ানো নিয়ে কোনও সিদ্ধান্ত নিয়েছে? যার জবাবে কমিশন জানায়, এখনও নেওয়া হয়নি। শুধু শিক্ষা বন্ধুদের জন্য মনোনয়ন জমা নেওয়া হচ্ছে। তা ছাড়া কারও নেওয়া হচ্ছে না। এরপরই আদালত কমিশনকে কড়া নির্দেশ দেয়, আজ দুপুরের মধ্যে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে হবে। কারণ ৩টেয় শেষ সময়সীমা। পাশপাশি, আদালত এও বলে যে, কমিশনকে এটা মাথায় রাখতে হবে যে পুলিস থাকার পরেও গতকাল মনোনয়ন জমা দিতে পারেননি প্রার্থীরা। 

তারপরই বিজেপির আবেদন মঞ্জুর করে আদালত। আদালত সাফ জানায় যে, ৬০ বিজেপি প্রার্থীর মনোনয়নের জন্য বাড়ানো হল সময়সীমা। বিজেপি কর্মীদের মনোনয়ন জমা দিতে বাধা দেওয়া হয়। কমিশন চাইলে সময় বাড়াতে পারত! আদালত আরও নির্দেশ দেয় যে, প্রয়োজনে মহকুমাশাসক মনোনয়ন জমা নিতে পারেন। পুলিস সুপার বসিরহাট প্রার্থীদের সব রকম সহযোগিতা করবে যাঁরা মহাকুমাশাসকের অফিসের  বাইরে অপেক্ষা করছেন মনোনয়ন জমা দেওয়ার জন্য। আগের নিয়ম অনুযায়ী ৩টে পর্যন্ত মনোনয়ন জমা দেওয়ার সময়। তাই অর্ডার হাতে না এলেও প্রার্থীরা মহকুমাশাসকের অফিসে গিয়ে মনোনয়ন জমা দিতে পারবেন। তাঁদের মনোনয়ন জমা নিতে হবে। তবে ৪টের মধ্যে যেতে হবে। পরিস্থিতির কথা মাথায় রেখেই এই নির্দেশ বলে জানায় আদালত।

আরও পড়ুন, Panchayat Election 2023: ভাঙড় পুলিস কি এফআইআর করেছে? রাজ্যের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.