শিক্ষক নিয়োগের দাবিতে অভিভাবকদের বিক্ষোভ হেয়ার স্কুলে, সাতসকালেই অবরুদ্ধ কলেজস্ট্রিট

সাত সকালেই অবরুদ্ধ কলেজস্ট্রিট। হেয়ার স্কুলের পড়ুয়াদের অভিভাবকদের বিক্ষোভ যানজট ছড়লো সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে শিয়ালদহ পর্যন্ত। টানা তিন ঘণ্টারও বেশি সময় ধরে চলে ওই বিক্ষোভ।

Updated By: Jul 17, 2019, 10:23 AM IST
শিক্ষক নিয়োগের দাবিতে অভিভাবকদের বিক্ষোভ হেয়ার স্কুলে, সাতসকালেই অবরুদ্ধ কলেজস্ট্রিট

নিজস্ব প্রতিবেদন: সাত সকালেই অবরুদ্ধ কলেজস্ট্রিট। হেয়ার স্কুলের পড়ুয়াদের অভিভাবকদের বিক্ষোভ যানজট ছড়লো সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে শিয়ালদহ পর্যন্ত। টানা তিন ঘণ্টারও বেশি সময় ধরে চলে ওই বিক্ষোভ।

আরও পড়ুন-বনগাঁ পুরসভায় সংখ্যাগরিষ্ঠ তারাই, নথি প্রকাশ করে দাবি বিজেপির

পড়ুয়া সাড়ে পাঁচশো, শিক্ষক মাত্র ৮। গত দেড় বছর ধরে চলেছে এই অবস্থা। শিক্ষা দফতরে জানিয়েও কোনও ফল হয়নি। লেখাপড়া প্রায় শিকেয়। এরই প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়লেন অভিভাবকরা। শিক্ষক নিয়োগের দাবিতে সকালেই কলেজ স্ট্রিট অবরোধ করেন তাঁরা।

এদিন সকালে কলেজস্ট্রিটে হেয়ার স্কুল ও হিন্দু স্কুলের মাঝের রাস্তায় বসে পড়েন অভিভাবকরা। তাঁদের দাবি, শীঘ্রই স্কুলে শিক্ষক নিয়োগ করতে হবে। কারণ গত কয়েক বছর ধরে চলছে এই অবস্থা। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গোটা বিষয়টি জানানো হয়েছে। কিন্তু কোনও ফল হয়নি।

অভিভাবকদের দাবি, রোজ সাকুল্যে ২-৩টি ক্লাস হয়। তার পরে বলে দেওয়া হয়, আজ আর ক্লাস হবে না। শিক্ষক নেই। তোমরা বাড়ি চলে যাও। এরই প্রতিবাদে আজ রাস্তায় নামেন অভিভাবকরা।

আরও পড়ুন-মুম্বইয়ে বহুতল ভেঙে মৃতের সংখ্যা বেড়ে হল ১৩, ধ্বংসস্তূপে এখনও আটকে অনেকে

বিক্ষোভরত এক অভিভাবক জানালেন, অন্তত তিন বছর এই স্কুলে পর্যাপ্ত শিক্ষক নেই। শিক্ষকদের সংখ্যা কমে যাচ্ছে। আমরা শিক্ষামন্ত্রীকে জানিয়েছিলাম। স্কুল দারোয়ান নেই, সুইপার সেই। এভাবেই চলছে। অভিভাবকদের দাবি সরকারের কাছে থেকে কোনও সুনির্দিষ্ট আশ্বাস দিতে হবে। তা না হলে পিছু হঠবে না অভিভাবকরা।  

.