তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ক্ষতিপূরণ নয়, মৃতের উঠোনে দাঁড়িয়েই বললেন মেট্রো আধিকারিক

তাহলে কি তদন্তের দোহাই দিয়ে এখনও নিজেদের নির্দোষ প্রমাণের আশা করছে মেট্রো কর্তৃপক্ষ? উঠছে প্রশ্ন। পাশাপাশি কর্তৃপক্ষের এমন নির্মম মন্তব্য ফের উস্কে দিয়েছে জল্পনা। 

Updated By: Jul 16, 2019, 06:44 PM IST
তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ক্ষতিপূরণ নয়, মৃতের উঠোনে দাঁড়িয়েই বললেন মেট্রো আধিকারিক

নিজস্ব প্রতিবেদন: সোমবার থেকে মেট্রোর রেল দুর্ঘটনার তদন্ত শুরু করেছে কমিশন অফ রেলওয়ে সেফটি (সিআরএস)। কাজেই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মৃতের পরিবারকে কোনও ক্ষতিপূরণ দেওয়া হবে না। মঙ্গলবার মৃতের বাড়িতেই একথা সাফ জানিয়েছেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: দরজায় হাত আটকালে টেনে বার করে নিন, নিদান মেট্রোর জনসংযোগ আধিকারিকের

আজ মঙ্গলবার ছিল সজল কাঞ্জিলালের শ্রাদ্ধানুষ্ঠান। এদিন সকালে CPRO এবং COM-সহ মেট্রো রেলের একটি প্রতিনিধি দল যায় তাঁর বাড়িতে। পরিবারের সঙ্গে কথা বলেন তাঁরা। সূত্রের খবর, এদিন মৃতের ভাইপোর জন্য চাকরি এবং ক্ষতিপূরণের আর্জি জানানো হয় পরিবারের তরফে। তবে জানা গিয়েছে, সবটাই নাকচ করেছে কর্তৃপক্ষ। তাঁদের তরফে সাফ জানানো হয়েছে যে, তদন্তের রিপোর্ট হাতে না আসা পর্যন্ত কোনও ক্ষতিপূরণই দেবেন না তাঁরা।

শনিবার সন্ধেবেলা মারা গিয়েছেন বছর ৬৬-র সজল কাঞ্জিলাল। এরপর ৩ দিন কেটে গেলেও দুর্ঘটনার কোনও রকম দায়ই স্বীকার করেনি মেট্রো কর্তৃপক্ষ। তাই নিয়েই জল্পনা দানা বেঁধেছিল। এ ক্ষেত্রে একাংশের মতে, ক্ষতিপূরণ ঘোষণা করা আদতে গাফিলতির অভিযোগ স্বীকার করে নেওয়ারই সামিল। আর সেই কারণেই এ বিষয়ে এখনও চুপ মেট্রো রেল কর্তৃপক্ষ। তাহলে কি তদন্তের দোহাই দিয়ে এখনও নিজেদের নির্দোষ প্রমাণের আশা করছে মেট্রো কর্তৃপক্ষ? উঠছে প্রশ্ন। পাশাপাশি কর্তৃপক্ষের এমন নির্মম মন্তব্য ফের উস্কে দিয়েছে জল্পনা। 

.