'মাছে-ভাতে বাঙালি'কে নিয়ে বেফাঁস, পরেশ রাওয়াল ফাঁসলেন আরও বড় বিপাকে!

'দিল্লির মতো রোহিঙ্গা ও বাংলাদেশিরা আপনার বাড়ির পাশে থাকতে শুরু করে, তাহলে গ্যাস সিলিন্ডার দিয়ে কী হবে? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন?’ বিতর্ক বাড়তেই চাপের মুখে পড়ে ক্ষমাও চান অভিনেতা। 

Updated By: Dec 3, 2022, 01:53 PM IST
'মাছে-ভাতে বাঙালি'কে নিয়ে বেফাঁস, পরেশ রাওয়াল ফাঁসলেন আরও বড় বিপাকে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরও বিপাকে পরেশ রাওয়াল! 'মাছে-ভাতে বাঙালি'কে নিয়ে বেফাঁস মন্তব্য করে এবার পুলিসি মামলায় ফাঁসলেন পরেশ রাওয়ালা। অভিনেতার বিরুদ্ধে দায়ের হয়েছে অভিযোগ। বাঙালিদের নিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য অভিনেতা তথা বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম। তালতলা থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। তাঁর দায়ের করা অভিযোগকে এফআইআর হিসেবে বিবেচনা করার জন্য পুলিসের কাছে আর্জি জানিয়েছেন তিনি।  

তাঁর অভিযোগ, অভিনেতার ওই মন্তব্য বাঙালিদের প্রতি অবমাননাসূচক। এখন বহু বাঙালি রাজ্যের বাইরে থাকেন। তাই তাঁর আশঙ্কা, অভিনেতা পরেশ রাওয়ালের ওই মন্তব্যের জেরে তাঁরা কুসংস্কারবশত টার্গেট হতে পারেন! পুলিসকে লেখা চিঠিতে এমনটাই বলেছেন সেলিম। শত্রুতা তৈরিতে উসকানি, ইচ্ছাকৃত অপমান, জনগণের সঙ্গে দুর্ব্যবহার- ভারতীয় সংবিধানের ইত্যাদি একাধিক ধারায় পরেশ রাওয়ালকে অভিযুক্ত করারও দাবি জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, পরেশ রাওয়ালের মন্তব্যকে তীব্র ধিক্কার জানিয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেসও।

গুজরাটে বিধানসভা নির্বাচনে ভালসাদে বিজেপির হয়ে প্রচারে গিয়ে 'মাছে-ভাতে বাঙালি'কে নিয়ে বেফাঁস মন্তব্য করেন পরেশ রাওয়াল। বিতর্ক বাড়তেই চাপের মুখে পড়ে ক্ষমাও চান অভিনেতা। রোহিঙ্গা ও বাংলাদেশি অনুপ্রবেশকারীদের প্রসঙ্গ টেনে পরেশ রাওয়াল বলেছিলেন, ‘গ্যাস সিলিন্ডারের দাম বাড়লে তা আবারও সস্তা হয়ে যাবে। যদি মুদ্রাস্ফীতি বৃদ্ধি পায়, তা কমে যাবে। মানুষ চাকরিও পাবেন। মুদ্রাস্ফীতির সমস্যা গুজরাটের মানুষ সহ্য করতে পারে। কিন্তু যদি দিল্লির মতো রোহিঙ্গা ও বাংলাদেশিরা আপনার বাড়ির পাশে থাকতে শুরু করে, তাহলে গ্যাস সিলিন্ডার দিয়ে কী হবে? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন?’ 

আরও পড়ুন, 'ভারত ছাড়ছি না, মুম্বই যথেষ্ট নিরাপদ', সাহায্যে এগিয়ে আসা যুবককে ধন্যবাদ কোরিয়ান ইউটিউবারের

তাঁর এই মন্তব্যের জেরেই উসকে ওঠে তীব্র বিতর্ক। ঝড় ওঠে দেশে। সমালোচনার মুখে পড়ে শুক্রবার ক্ষমা চান অভিনেতা। টুইট করে রাওয়াল বলেন, 'মাছটা কোনও ইস্যু নয়, কারণ গুজরাটিরাও মাছ রান্না করে এবং খায়। বাঙালি বলতে আমি বোঝাতে চেয়েছি রোহিঙ্গা এবং বাংলাদেশি অনুপ্রবেশকারীদের। কিন্তু যদি এই মন্তব্য আপনাদের ভাবাবেগে আঘাত করে, তার জন্য আমি ক্ষমাপ্রার্থী।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.