Parliament Security Breach: সংসদ হানায় স্ক্যানারে কলকাতার আরও ১ ছাত্র! দিল্লি পুলিস হাতে চাঞ্চল্যকর তথ্য...

গুগল সার্চ করে বোঝা হয় সংসদ চত্বরের নিরাপত্তা। পাশপাাশি, পুলিসের চোখ এড়িয়ে চ্যাট করতে সিগন্যাল অ্যাপের ব্যবহার।

Updated By: Dec 16, 2023, 02:40 PM IST
Parliament Security Breach: সংসদ হানায় স্ক্যানারে কলকাতার আরও ১ ছাত্র! দিল্লি পুলিস হাতে চাঞ্চল্যকর তথ্য...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংসদ হানা যোগে কলকাতার আরও এক নাম। ললিত লিংকেই এবার পুলিসের নজরে কলকাতার ছাত্র সায়ন পাল। 'সাম্যবাদী সুভাষ সভা' নামে একটি সংগঠনের সঙ্গে যুক্ত সায়ন। নেতাজিকে নিয়ে কাজ করে ওই সংগঠন। গত জুলাইয়ে 'সাম্যবাদী সুভাষ সভা'র হয়ে মিছিলেরও ডাক দেয় সায়ন। মিছিলের জন্য কলকাতা পুলিসকে জমা দেওয়া হয় আবেদন। পুলিসের দেওয়া সেই আবেদনপত্রে স্বাক্ষর ললিত ঝায়ের। আর সংগঠনের সদস্য হিসেবে নাম নীলাক্ষ আইচ ও সায়ন পালের। 

তাই সংসদের নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় সায়নের ভূমিকাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা। যদিও সায়ন পাল দাবি করেছে যে, "ব্যক্তিগত ভাবে চিনি না। আমাদের গ্রুপের ৫০০ জন মেম্বার। কার মনে কী আছে সেটা তো বোঝা সম্ভব নয়।" নেতাজিকে নিয়ে কাজের সূত্রেই আলাপ বলেও জানিয়েছে সায়ন।

ওদিকে সংসদ হামলার ঘটনায় দিল্লি পুলিসের হাতে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, ৭-৭টা স্মোকিং ক্যান নিয়ে সংসদের ভিতরে ঢুকেছিল অভিযুক্তরা। গুগল সার্চ করে বোঝা হয় সংসদ চত্বরের নিরাপত্তা। পাশপাাশি, পুলিসের চোখ এড়িয়ে চ্যাট করতে সিগন্যাল অ্যাপের ব্যবহার। প্রসঙ্গত, আজই অভিযুক্তদের সংসদ চত্বরে নিয়ে এসে সেদিনের ঘটনার পুনর্নির্মাণ করবে দিল্লি পুলিস। কালার স্প্রে নিয়ে এসে কীভাবে তারা সংসদের নিরাপত্তা লঙ্ঘন করতে সমর্থন হল, তা খুঁটিয়ে দেখা হবে।

উল্লেখ্য, সংসদ হানার মাস্টারমাইন্ডের কলকাতা কানেকশন জোরালো। খাস কলকাতার বুকেই তাঁর ৩-৩টি বাড়ির খোঁজ পাওয়া গিয়েছে। কলকাতাতেই থাকত ললিত ঝা। এবার তা নিয়েই সরকারকে তোর দাগলেন দিলীপ ঘোষ। তিনি বলেন, 'নাশকতার যোগ পাওয়া যাচ্ছে এই রাজ্যে। গ্যাংস্টার লুকিয়ে থাকে, তার ইনফরমেশন থাকে না। সরকারের কাছে কোনও তথ্য নেই। এখানকার মানুষ তো ভগবানের ভরসায় বেঁচে আছেন!'

আরও পড়ুন, Lalit Jha: 'ভালো ছেলে ছিলো, এমন কেন করল জানি না'! ললিতের গ্রেফতারিতে মুখ খুললেন দাদা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.