'অপব্যাখ্যা করা হচ্ছে আমার বক্তব্যের', স্ত্রীরোগ নিয়ে মন্তব্যের সাফাই দিলেন পার্থ

"এত বেশি শিক্ষিকা স্ত্রীরোগে ভুগছেন যে আমি চিন্তায় পড়ে যাচ্ছি।" এই মন্তব্য ঘিরেই বিতর্ক।

Updated By: Jul 26, 2019, 03:03 PM IST
'অপব্যাখ্যা করা হচ্ছে আমার বক্তব্যের', স্ত্রীরোগ নিয়ে মন্তব্যের সাফাই দিলেন পার্থ

নিজস্ব প্রতিবেদন: তাঁর বক্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে। তাঁর কোনওভাবে মহিলাদের অপমান করার কোনও অভিপ্রায় ছিল না আর নেই-ও। মহিলাদের অপমান নয়, বরং সম্মান করার শিক্ষা-ই ছোট থেকে পেয়ে এসেছেন। সেখানে যেভাবে তাঁর বক্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে, তাতে মর্মাহত তিনি। ফেসবুকে সুদীর্ঘ এক পোস্ট লিখে বৃহস্পতিবার তাঁর স্ত্রীরোগ নিয়ে মন্তব্যের সাফাই দিলেন পার্থ চট্টোপাধ্যায়।

কী লিখেছেন শিক্ষামন্ত্রী? দেখুন তাঁর সেই পোস্টটি-

প্রসঙ্গত, বৃহস্পতিবার নজরুল মঞ্চে তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠনের সভায় শিক্ষকদের বদলির আবেদন নিয়ে তাঁর পরিস্থিতি বোঝাতে গিয়ে 'স্ত্রীরোগ' সংক্রান্ত একটি মন্তব্য করেন পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষামন্ত্রী বলেন, "এত বেশি শিক্ষিকা স্ত্রীরোগে ভুগছেন যে আমি চিন্তায় পড়ে যাচ্ছি।" মন্ত্রীর এই মন্তব্যে সভাতেই হাসির রোল ওঠে। এরপর তাঁর বক্তব্য বাইরে আসতেই শুরু হয়ে যায় বিতর্ক। মহিলাদের সম্পর্কে শিক্ষামন্ত্রীর এহেন মন্তব্য অত্যন্ত অবমাননাকর বলে ক্ষোভপ্রকাশ করেন বহু শিক্ষিকা। তারপরই এদিন ফেসবুকে পোস্ট করে নিজের অবস্থান ব্যক্ত করেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, কেন্দ্রের সমহারেই ডিএ, স্পষ্ট জানিয়ে দিল স্যাট, বড় জয় রাজ্য সরকারি কর্মীদের

উল্লেখ্য, কারও অসুস্থতা থাকলে বদলির ক্ষেত্রে তিনি অগ্রাধিকার পাবেন। শিক্ষা দফতর একথা জানানোর পরই 'সবাই অসুস্থ হয়ে পড়ছেন' বলে কালকের সভায় দাবি করেন শিক্ষামন্ত্রী। আরও বলেন, শিক্ষিকারাই বেশি অসুস্থ হচ্ছেন। তারপরই তাঁকে বলতে শোনা যায়, শিক্ষিকারা এত বেশি স্ত্রীরোগে ভুগছেন যে তিনি নিজেই আতঙ্কিত হয়ে পড়ছেন। পাশাপাশি, বিষয়টি নিয়ে 'সন্দিহান' হতেও দেখা যায় পার্থ চট্টোপাধ্যায়কে। সভায় "এটা কী হচ্ছে?" এমন প্রশ্ন করতে শোনা যায় তাঁকে।

.