অপা-র সংসার থাইল্যান্ডেও, ইডি-র চার্জশিটে খোঁজ মিলল বিলাসবহুল বাংলোর!

ইতিমধ্যেই, ইডি শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। তদন্তকারীরা দাবি করেছেন যে অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৪৯.৮০ কোটি টাকা নগদ এবং পাঁচ কোটি টাকার সোনা উদ্ধার করা হয়েছে। এছাড়া পার্থ এবং অর্পিতার নামে রাজ্যে মোট ৪০টি সম্পত্তি পাওয়া গিয়েছে।

Updated By: Sep 26, 2022, 03:46 PM IST
অপা-র সংসার থাইল্যান্ডেও, ইডি-র চার্জশিটে খোঁজ মিলল বিলাসবহুল বাংলোর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে ১৭২ পাতার চার্জশিট জমা দিয়েছে ইডি। ওই চার্জশিট থেকে বিস্ফোরক তথ্য উঠে এসেছে বলে জানা গিয়েছে। অর্পিতা মুখোপাধ্যায়ের মা হতে চাওয়া থেকে শুরু করে ওই দুজনের গোয়া, থাইল্যান্ড ভ্রমণ এই সবকিছুরই উল্লেখ এই চার্জশিটে রয়েছে। চার্জশিটের পাশাপাশি, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আদালতে ১৪৬৪০ পাতার নথিও জমা দিয়েছে। একই অভিযোগপত্রে ইডি দাবি করেছে, পার্থ থাইল্যান্ডে একটি বাংলো কিনেছেন। ওই বাড়ির অর্ধেক মালিকানা অর্পিতার নামে। তদন্তকারীরা বিশ্বাস করেন যে থাইল্যান্ডের সম্পত্তিও এপিএ ইউটিলিটি সার্ভিসের নামে কেনা হয়েছে। সূত্রের মতে, এপিএ ইউটিলিটি সার্ভিস একটি ফার্ম যেখানে পার্থ চ্যাটার্জি এবং অর্পিতা মুখোপাধ্যায় দুজনেই অংশীদার ছিলেন।

সূত্রের খবর, পার্থ-অর্পিতা ২০১৪-১৫ সালে থাইল্যান্ডের ফুকেটে গিয়েছিলেন। পার্থকে এইচআর অ্যাসোসিয়েশন নামে একটি সংস্থা সেখানে আমন্ত্রণ জানায়। পার্থ সেখানে গেলে তার সঙ্গী ছিলেন অর্পিতা। এমনকি এই চার্জশিটে দাবি করা হয়েছে যে এই দম্পতি একসঙ্গে গোয়াও গিয়েছিলেন।

ইতিমধ্যেই, ইডি শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। তদন্তকারীরা দাবি করেছেন যে অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৪৯.৮০ কোটি টাকা নগদ এবং পাঁচ কোটি টাকার সোনা উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: Coal Scam: লালার ডায়েরিতে নাম! কয়লাকাণ্ডে দিল্লিতে ইডির জেরার মুখোমুখি আকাশ মাঘারিয়া

এছাড়া পার্থ এবং অর্পিতার নামে রাজ্যে মোট ৪০টি সম্পত্তি পাওয়া গিয়েছে। এর মোট মূল্য ৪০.৩৩ কোটি টাকা। অর্পিতা এবং পার্থর ৩৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৭.৮৯ কোটি টাকা পাওয়া গিয়েছে। সব মিলিয়ে প্রায় ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে তদন্তকারীরা।

উল্লেখ্য, ২২ জুলাই বিকেলে টালিগঞ্জে অর্পিতার ফ্ল্যাট থেকে প্রথমে টাকা উদ্ধার করা হয়। এরপরই পার্থ এবং অর্পিতাকে গ্রেফতার করে ইডি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.