Partha Kar Chowdhury: 'হসপিটাল ম্যান'ই ভরসা এসএসকেএম, শম্ভুনাথ পণ্ডিতের রোগীর বাড়ির লোকজনের...

Partha Kar Chowdhury: পার্থ করচৌধুরী। তবে এই নামে তাঁকে কতজন চেনেন, তিনি এ অঞ্চলের অবিসংবাদিত হসপিটাল ম্যান! ইচ্ছেশক্তি আর কর্মশক্তির জোরেই তাঁর এই বিরল অর্জন।

Updated By: Feb 27, 2024, 05:49 PM IST
Partha Kar Chowdhury: 'হসপিটাল ম্যান'ই ভরসা এসএসকেএম, শম্ভুনাথ পণ্ডিতের রোগীর বাড়ির লোকজনের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মানুষের জন্য কিছু করার প্রেরণাই তাঁকে এখানে নিয়ে এসেছে। যাঁরা বলেন, ইচ্ছে থাকলেও তিনি কারও জন্য কিছু করতে পারছেন না, তাঁদের কাছে তিনি শিক্ষণীয়। পার্থ করচৌধুরী। তবে এই নামে তাঁকে কতজন চেনেন, তিনি এ অঞ্চলের অবিসংবাদিত হসপিটাল ম্যান! ইচ্ছেশক্তি আর কর্মশক্তির জোরেই তাঁর এই বিরল অর্জন।

আরও পড়ুন: Ram Lalla: রামমন্দিরে রামলালাকে দেওয়া হয়েছে ছাপ্পান্ন ভোগ! সেই ছবি দেখে ভক্তিগদগদ গোটা দেশ...

রোগীর বাড়ির কাছে তিনি বড় ভরসা। বাঙ্গুর, চিত্তরঞ্জন, শম্ভুনাথ পণ্ডিতে যেসব রোগী ভর্তি থাকেন, তাঁদের পরিবার-পরিজনদের কাছে এই হসপিটালম্যান একটা ভরসা, একটা অবলম্বন। তাঁর হাতে কমপক্ষে দেড়শোজন খেতে পান। ২০১৬ সালে পার্থ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তখনই তিনি কাছ থেকে রোগীর বাড়ির পরিজনদের কষ্ট দেখেন।

তাঁর নিজের অবশ্য খুব প্রাচুর্যের সংসার নয়। বাড়িতে অন্য সদস্যরাও আছেন। তবু তারই মধ্যে শুরু করলেন তিনি। প্রথমে খুব লো স্কেলে। রাতে মুড়ি-বিস্কুট ঠোঙায় পুরে বিলি করতেন। প্রথমে ৩০-৩৫ প্যাকেট করে শুরু। পরে তাঁর কাজের পরিসর বাড়তে লাগল। কিন্তু তাঁর নিজের সামর্থ্য তো সীমিত। তখন তিনি আশপাশের দোকানগুলিতে অনুরোধ করলেন, বাড়তি খাবার ফেলে না দিয়ে তারা যেন তাঁকে দেন। সেভাবেই শুরু হল এক নতুন ব্যবস্থা। তাতেও অনেক গরিব মানুষ খেতে পেলেন।

আরও পড়ুন: Brightest Object in the Universe: ব্রহ্মাণ্ডের সব চেয়ে উজ্জ্বল বস্তু, ব্রেকফাস্টে একটি করে সূর্য তার চাই-ই...

ইদানীং এক নতুন ভূমিকায় তিনি। খাবারের পাশাপাশি তিনি শুরু করেছেন মেডিক্যাল ক্যাম্প। সেখানে ইসিজিও হচ্ছে! 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.