হাঁটুর চোট সারাতে কিশোরের পায়ে ১১বার অপারেশনে পঙ্গু হওয়ার ঘটনায় তদন্ত শুরু করল ফুলবাগান থানার পুলিস

চব্বিশ ঘণ্টার খবরের জের। হাঁটুর চোট সারাতে কিশোরের পায়ে ১১বার অপারেশনে পঙ্গু হওয়ার ঘটনা। অভিযুক্ত ৩ চিকিত্সকের বিরুদ্ধে FIR বিহারের কিশোরের পরিবারের। তদন্ত শুরু করল ফুলবাগান থানার পুলিস। বয়ান রেকর্ড করা হল কিশোর ও পরিবারের।

Updated By: Mar 26, 2017, 08:32 PM IST
হাঁটুর চোট সারাতে কিশোরের পায়ে ১১বার অপারেশনে পঙ্গু হওয়ার ঘটনায় তদন্ত শুরু করল ফুলবাগান থানার পুলিস

ওয়েব ডেস্ক: চব্বিশ ঘণ্টার খবরের জের। হাঁটুর চোট সারাতে কিশোরের পায়ে ১১বার অপারেশনে পঙ্গু হওয়ার ঘটনা। অভিযুক্ত ৩ চিকিত্সকের বিরুদ্ধে FIR বিহারের কিশোরের পরিবারের। তদন্ত শুরু করল ফুলবাগান থানার পুলিস। বয়ান রেকর্ড করা হল কিশোর ও পরিবারের।

পায়ের সামান্য চোটের অসামান্য চিকিত্‍সা। কলকাতার ডাক্তারবাবুদের হাতযশে দুটি পা-ই কার্যত অকেজো বিহারের কিশোরের। ১১টি অপারেশনের পর অথর্ব বিনয় ঝা। সর্বস্বান্ত পরিবার। ২৪ ঘণ্টায় খবর সম্প্রচারের পর ৩ অভিযুক্ত চিকিত্সকের বিরুদ্ধে FIR নিল ফুলবাগান থানা। শুরু হল তদন্ত। বয়ান রেকর্ড করা হল বিনয় ও তার পরিবারের।

শ্রীজাতর ঘটনায় উদ্বিগ্ন, সম্মিলিতভাবে বিবৃতি দিলেন বিশিষ্টজনেরা

পাটনায় ইঞ্জিনিয়ারিং পড়ত মধুবনির কিশোর বিনয়। ২০১৫ সালের ১ জুলাই পড়ে গিয়ে বাঁ পায়ের হাঁটুতে চোট লাগে। ২০১৫ সালের ৪ জুলাই কাঁকুরগাছির নার্সিংহোমে তার প্রথম অপারেশন হয়। এরপর পুঁজ বেরোতে দেখা গেলে আরেক নার্সিংহোমে নিয়ে যায় পরিবার। ২০১৫ সালের ১৬ জুলাই দ্বিতীয় নার্সিংহোমে ফের অপারেশন করা হয়। এরপর ইনফেকশন ধরা পড়ায় ফের বিনয়কে ভর্তি করা হয় সরকারি হাসপাতালে। কিন্তু সরকারি হাসপাতালেও সুরাহা মেলেনি বলে অভিযোগ। বরং আরও জটিল হয়ে ওঠে পরিস্থিতি। সরকারি হাসপাতালে ২০১৫ সালে ৫ বার অপারেশন হয় কিশোরের। ২৮ অগাস্ট, ১১সেপ্টেম্বর, ২২সেপ্টেম্বর, ২অক্টোবর ও ৮ ডিসেম্বর অপারেশনের পরেও সুস্থ হয়নি বিনয়।

সবে মার্চ, এখন থেকেই জলে টান পড়েছে বাঁকুড়ায়

ইনফেকশন ছড়িয়ে পড়ে দুটি পায়েই। এরপর বিনয়কে ভেলোরে নিয়ে যান পরিবারের লোকেরা। সেখানকার চিকিত্‍করা জানিয়ে দেন, কলকাতার ডাক্তাররা পুরোপুরি ভুল চিকিত্‍সা করেছেন। চিকিত্‍সায় গাফিলতির জন্য প্রশাসনের দ্বারস্থ হয় পরিবার। ফুলবাগান থানায় ৩ চিকিত্‍সক মানস সাহা, ললিত মাস্কারা ও সুদিন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তারা।

শুক্রবার চব্বিশ ঘণ্টায় এই খবর সম্প্রচারের পর রবিবার বিনয়ের পরিবারের FIR নিল ফুলবাগান থানা। শুরু হয়েছে তদন্ত। বিনয় ও তার পরিবারের বয়ানও রেকর্ড করেছে পুলিস।

.