ফের জেল হেফাজতে পিঙ্কি

পিঙ্কি প্রামাণিকের ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল বারাসত আদালত। শুক্রবার তাঁকে দমদম কেন্দ্রীয় সংশোধনাগার থেকে আদালতে নিয়ে যাওয়া হয়। বারাসত আদালত ফের পিঙ্কির মেডিক্যাল পরীক্ষার নির্দেশ দিয়েছে।

Updated By: Jun 29, 2012, 05:12 PM IST

পিঙ্কি প্রামাণিকের ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল বারাসত আদালত। শুক্রবার তাঁকে দমদম কেন্দ্রীয় সংশোধনাগার থেকে আদালতে নিয়ে যাওয়া হয়। বারাসত আদালত ফের পিঙ্কির মেডিক্যাল পরীক্ষার নির্দেশ দিয়েছে।
এ আগে এসএসকেএমে পিঙ্কির শারীরিক পরীক্ষার পর তাঁর লিঙ্গ সংক্রান্ত জটিলতা রয়েছে বলে জানিয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষ। যদিও পরিকাঠামোর অভাবে এসএসকেএমে পিঙ্কির লিঙ্গ নির্ধারণ প্রক্রিয়া সম্পূর্ণ করা যায়নি। ১১ সদস্যের মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তে সোনাজয়ী অ্যাথলিটের ক্রোমোজোম বিশ্লেষণের নমুনা পাঠান হয় ভিনরাজ্যে। পরীক্ষার পর থেকে পিঙ্কিকে ফের সংশোধনাগারে রাখা হয়।
এক মহিলার অভিযোগের প্রেক্ষিতে, গত ১৪ জুন পিঙ্কিকে গ্রেফতার করে বাগুইআটি থানার পুলিস। পিঙ্কির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন ওই মহিলা। অভিযোগকারিণীর দাবি, পিঙ্কি নারী নন। তিনি পুরুষ। যদিও পিঙ্কির লিঙ্গ নির্ধারণ করতে গিয়ে দেখা দেয় চরম বিভ্রান্তি। বারাসত হাসপাতালে সাত সদস্যের মেডিক্যাল বোর্ড পিঙ্কির শারীরিক পরীক্ষা করে। কিন্তু, কোনও স্থির সিদ্ধান্তে তাঁরা পৌঁছতে পারেননি। তারপর এসএসকেএমেও পিঙ্কির লিঙ্গ নির্ধারণ সম্ভব হয়নি। তাঁর রক্তের নমুনা পাঠান হয়েছে ভিনরাজ্যে।

.