এবার রাজ্যজুড়ে ৩ দিনের ধর্মঘটে আলু ব্যবসায়ীরা

Updated By: Aug 13, 2014, 10:18 PM IST
এবার রাজ্যজুড়ে ৩ দিনের ধর্মঘটে আলু ব্যবসায়ীরা

সাধারণ মানুষের দুর্ভোগ বাড়িয়েই রাজ্যজুড়ে তিনদিনের ধর্মঘট ডাকল আলু ব্যবসায়ী সমিতি। উনিশ, কুড়ি, একুশ অগাস্ট কর্মবিরতি পালন করবেন আলু ব্যবসায়ীরা। পাশাপাশি আলু ব্যবসায়ী সমিতির হুমকি, মুখ্যমন্ত্রী অবিলম্বে আলোচনায় না বসলে লাগাতার ধর্মঘটের পথে নামবেন ব্যবসায়ীরা। ভিনরাজ্যে আলু সরবরাহে নিষেধাজ্ঞার বিরুদ্ধে হাইকোর্টে যাচ্ছে আলু ব্যবসায়ী সমিতি।আলুর দাম কমার কোনও লক্ষণ নেই। জেলায় জেলায় প্রশাসনের সঙ্গে আলু ব্যবসায়ী সমিতির বৈঠক কার্যত ব্যর্থ। মেলেনি কোনও সমাধানসূত্র। তারই মধ্যে গৃহস্থের ভোগান্তি বাড়িয়ে রাজ্য জুড়ে তিনদিনের ধর্মঘট ডেকেছেন আলু ব্যবসায়ীরা। প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির হুমকি , কর্মবিরতির পরেও যদি মুখ্যমন্ত্রী আলোচনায় না বসেন তাহলে রাজ্যজুড়ে লাগাতার ধর্মঘটের পথে নামবেন তাঁরা।

বুধবার হুগলি, বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে বসে আলু ব্যবসায়ী সমিতি। কয়েক দফা দাবিতে সোচ্চার হয় ব্যবসায়ী সমিতি। বাঁকুড়ায় আলু ব্যবসায়ী সমিতি, হিমঘর মালিকদের সঙ্গে এদিন ত্রিপাক্ষিক বৈঠকে বসে জেলা প্রশাসন। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, প্রতিটি হিমঘরে একটি করে কাউন্টার খোলা হবে। ষোলো টাকা কেজি দরে খুচরো ব্যবসায়ীদের কাছে আলু বিক্রি করা হবে।

তবে, ভিনরাজ্যে আলু সরবরাহ অবিলম্বে চালু করার দাবি জানিয়েছেন আলু ব্যবসায়ীরা। জেলায় জেলায় বৈঠকে যে সিদ্ধান্তই নেওয়া হোক  না কেন, তিনদিনের আলু-ধর্মঘটে রাজ্যের সাধারণ মানুষ যে আরও বিপাকে পড়তে চলেছেন, তা স্পষ্ট।

 

.