কয়লাকাণ্ডে আবারও এক পুলিস অফিসারকে তলব, মঙ্গলবার হাজিরায় Koteswara Rao

কয়লা-কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা ইতিমধ্যেই কেন্দ্রীয় সংস্থার কাছে আত্মসমর্পণ করেছে। তাঁকে বেশ কয়েকবার বার জেরাও করেছেন গোয়েন্দারা।

Updated By: Apr 12, 2021, 01:50 PM IST
কয়লাকাণ্ডে আবারও এক পুলিস অফিসারকে তলব, মঙ্গলবার হাজিরায় Koteswara Rao

বিক্রম দাস- কয়লা পাচার-কাণ্ডে এবার কাঠগড়ায় আরও এক পুলিশ অফিসার। বাঁকুড়ার পুলিশ সুপার কোটেশ্বর রাওকে (Koteswara Rao) তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। আগামিকাল অর্থাৎ মঙ্গলবার তাঁকে নিজাম প্যালেসে (Nizam Palace) সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে খবর, কয়লা পাচারের (Coal Smuggling) সঙ্গে কোটেশ্বর রাওয়ের যোগাযোগ পাওয়া গিয়েছে। কয়লা পাচারের সঙ্গে যুক্ত বেশ কয়েকজন অভিযুক্তের বাড়িতে তল্লাসির সময় নথি থেকে তাঁর নাম পাওয়া গেছে।

সিবিআই আগেই জানিয়েছিল, কয়লা-কাণ্ডের শিকড় অনেক গভীরে। তদন্ত করতে গিয়ে যাঁদের নাম সামনে আসছে, তাঁদের একটি তালিকা বানিয়েছে সিবিআই। সেই তালিকা অনুযায়ী, পুলিশ আধিকারিকদের ডেকে পাঠানো হচ্ছে ও জেরা চলছে।

আরও পড়ুন - WB Assembly Election 2021: দফায় দফায় TMC-BJP সংঘর্ষে উত্তপ্ত আনন্দপুর, BJP বিক্ষোভ, পথ অবরোধ, গ্রেফতার ৫

কয়লা-কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা ইতিমধ্যেই কেন্দ্রীয় সংস্থার কাছে আত্মসমর্পণ করেছে। তাঁকে বেশ কয়েকবার বার জেরাও করেছেন গোয়েন্দারা। সূত্রের খবর, জেরা করা হলেও সন্তুষ্ট নন কেন্দ্রীয় গোয়েন্দারা। যদিও লালা সুপ্রিম কোর্টের ‘রক্ষাকবচ’ পেয়েছেন। আগামি ১৩ এপ্রিল পর্যন্ত লালার গ্রেফতারিতে নিষেধাজ্ঞা জারি করেছে সুপ্রিম কোর্ট। অর্থাৎ লালার বিরুদ্দে এখনই কোনও পদক্ষেপ নিতে পারবে না সিবিআই। এমন অবস্থায় একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দারা। জোগাড় করছেন আরও তথ্যপ্রমাণ। এই তালিকায় আজ যুক্ত হল কোটেশ্বর রাওয়ের নাম।