পুলিসের অনুমতি মিলল, ১ মার্চ শহিদ মিনারেই অমিত শাহের সভা

পরীক্ষার সময় মাইক বাজানোয় নিষেধাজ্ঞার জেরে প্রথমে ছাড়পত্র দেয়নি পুলিস।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 24, 2020, 07:57 PM IST
পুলিসের অনুমতি মিলল, ১ মার্চ শহিদ মিনারেই অমিত শাহের সভা

নিজস্ব প্রতিবেদন : জটিলতা কাটল শহীদ মিনারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভার। ১ মার্চ অমিত শাহের সভার জন্য বিজেপির তরফে যে আবেদন করা হয়েছিল, তা খারিজ করল না লালবাজার। তবে পরীক্ষা চলাকালীন যে নিয়ম আছে তা মানতে হবে। সাফ জানিয়েছে লালবাজার। পাশাপাশি স্পষ্ট নির্দেশ, বসত এলাকায় কোনও সভা করা যাবে না।

শহীদ মিনারে অমিত শাহর সভার বাধা কাটল। বিজেপি নেতৃত্ব আজ দাবি করে যে, সভার অনুমতি মিলবে এই মর্মে পুলিশের কাছ থেকে মৌখিক আশ্বাস এসেছে। সেই ইঙ্গিত মিলতেই সভার প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি। মাঠের জন্য সেনার কাছে টাকা জমা দিচ্ছে। দমকল ও ইলেক্ট্রিকেরও অনুমোদন নেওয়ার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

বিজেপি নেতৃত্ব আরও বলে, মুখ্যমন্ত্রীও তো ভাষা দিবসে দেশপ্রিয় পার্কে মাইক বাজিয়ে সভা করেছেন। ২০১৪ সালে রাহুল গান্ধী পরীক্ষা চলাকালীন পার্ক সার্কাসে সভা করতে চেয়েছিল। তখন পুলিস নন-রেসিডেন্সিয়াল এলাকা শহিদ মিনারে সেই সভার অনুমতি দেয়। উদাহরণ হিসেবে এগুলিকে তুলে ধরে রাজ্য বিজেপি নেতৃত্ব। এরপরই সন্ধ্যায় লালবাজার থেকে শহিদ মিনারে সভার অনুমতি মেলে।

আরও পড়ুন, দেশজুড়ে CAA-NRC বিরোধী হাওয়ার মধ্যেই মোদীকে 'অখণ্ড ভারত' স্মরণ করালেন ট্রাম্প

আরও পড়ুন, 'সোয়ামি ভিভেকামননন্ড...' মোতেরায় বাণী উদ্ধৃত করতে গিয়ে হোঁচট খেলেন ট্রাম্প

প্রসঙ্গত, CAA-NRCর সমর্থনে সভা করতে ১ মার্চ কলকাতায় আসছেন অমিত শাহ। শহিদ মিনারে তাঁর সভাস্থল নির্ধারণ করে রাজ্য বিজেপি নেতৃত্ব। এখন শহিদ মিনার চত্বরে বিজেপির সভার জন্য সেনা অনুমতি দিয়ে দিলেও, বাধ সাধে কলকাতা পুলিস। পরীক্ষার সময় মাইক বাজানোয় নিষেধাজ্ঞার জেরে প্রথমে ছাড়পত্র দেয়নি পুলিস। যার জেরে অমিত শাহের সভা ঘিরে অনিশ্চয়তা ও জটিলতা দেখা দেয়।

আরও পড়ুন, হাতে ধরে চরকা কাটতে শেখালেন মোদী, সবরমতী ঘুরে 'বন্ধু'কে ধন্যবাদ ট্রাম্প-মেলানিয়ার

অনুমতি না পেলে বিকল্প ব্যবস্থা নেওয়া হবে বলে জানান দিলীপ ঘোষ। অবশেষে সভাস্থল ঘিরে জট কাটল। ১ মার্চ শহিদ মিনারেই হবে অমিত শাহের সভা।

.