মিলেনিয়াম পার্কে গেরুয়ায় লাগল রাজনীতির রং! উষ্মা মমতার, তড়িঘড়ি সাদার পোচ

দেশের প্রাচীনতম কলকাতা বন্দরের জন্য তৈরি হয়েছে থিম সং।

Reported By: অঞ্জন রায় | Updated By: Jan 9, 2020, 10:22 PM IST
মিলেনিয়াম পার্কে গেরুয়ায় লাগল রাজনীতির রং! উষ্মা মমতার, তড়িঘড়ি সাদার পোচ

নিজস্ব প্রতিবেদন: মিলেনিয়াম পার্কে রংবদলে লেগে গিয়েছে রাজনীতির রং। আর সে কারণে তড়িঘড়ি গেরুয়া রঙের উপরে দেওয়া হল সাদা রঙের পোচ। গেরুয়া রং নিয়ে আপত্তি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা বন্দরের ট্রাস্টি বোর্ডের সদস্য তথা বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছেন,''সারা রাজ্য সব সরকারি জায়গায় নীল সাদা রং করেছেন। তার অনুমতি উনি কার কাছ থেকে নিয়েছেন?'' 
    
১১ জানুয়ারি মিলেনিয়াম পার্কে হাওড়া ব্রিজের নতুন শব্দ ও আলো ব্যবস্থার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে সেজে উঠছে মিলেনিয়াম পার্ক। তবে বিতর্ক তৈরি হয়েছে রং নিয়ে। আগে টিকিট কাউন্টারের রং ছিল হালকা কমলা। সেটি করে দেওয়া হয়েছে গেরুয়া। এনিয়ে ঘনিষ্ঠমহলে উষ্মাপ্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, রাজ্য না জানিয়ে সিদ্ধান্ত নিয়েছে কলকাতা বন্দর কর্তৃপক্ষ। তার পাল্টা কলকাতা বন্দরের ট্রাস্টি বোর্ডের সদস্য তথা বি জে পি নেতা জয় বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, খারাপ কিছু  তো হয়নি । কেন মুখ্যমন্ত্রী প্রতিবাদ করছেন? রাজ্যজুড়ে নীল-সাদা রং করার আগে কার অনুমতি নিয়েছিলেন?

পোর্ট ট্রাস্টের বক্তব্য, কলকাতা পুরসভার সঙ্গে একাধিকবার বৈঠকও হয়েছে। রাজনীতির রং লাগছে দেখে গেরুয়ার উপরে পড়ে সাদার পোচ। বন্দরের জনসংযোগ আধিকারিক সঞ্জয় মুখোপাধ্যায় জানিয়ে দেন, এখনও কাজ চলছে। প্রাথমিক রং পড়েছে। যা রং ছিল তাই-ই থাকবে। বাকি জায়গায় হলুদ-মেরুনই থাকছে। 

দেশের প্রাচীনতম কলকাতা বন্দরের জন্য তৈরি হয়েছে থিম সং। সেটিরও উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। গানটি গেয়েছেন শান, সুর দিয়েছেন থ্রি ইডিয়টস খ্যাত শান্তনু মৈত্র।   

আরও পড়ুন- দিলীপকে শেখালেন মমতা, পদযাত্রা থামিয়ে অ্যাম্বুল্যান্সকে রাস্তা করে দিলেন নেত্রী

.