Post Poll Violence: কলকাতা পুরসভার ২০ কো-অর্ডিনেটরের বিরুদ্ধে হোক FIR, হাইকোর্টে আবেদন

শ্লীলতাহানির অভিযোগগুলির তদন্তভার যেন সিবিআই-কে দেওয়ার আবেদন হাইকোর্টে (Calcutta High Court)।  

Updated By: Sep 9, 2021, 11:32 PM IST
Post Poll Violence: কলকাতা পুরসভার ২০ কো-অর্ডিনেটরের বিরুদ্ধে হোক FIR, হাইকোর্টে আবেদন

নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তী হিংসা মামলায় (Post Poll Violence) নয়া মোড়। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে নতুন করে মামলা দায়ের করার আবেদন করলেন এক আইনজীবী। আবেদনে তাঁর বক্তব্য,কলকাতা পুরসভার কমপক্ষে ২০জন কো-অর্ডিনেটরের (প্রাক্তন কাউন্সিলর) বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিক আদালত। নতুন মামলাকে মূল মামলার সঙ্গে যুক্ত করা হোক। 

আবেদনকারী দাবি করেছেন, সময়ের অভাবে সমস্ত অভিযোগ শোনা হয়নি জাতীয় মানবাধিকার কমিশনের বিশেষ দলের। এখনও অভিযোগে গ্রহণ করতে চাইছে না স্থানীয় পুলিস। ধর্ষণের অভিযোগকে শ্লীলতাহানি বলে প্রমাণ করতে চাইছে তারা। কলকাতার পরিস্থিতি অত্যন্ত ভয়ঙ্কর বলে অভিযোগ মামলাকারীর। সকলকে মামলায় যুক্ত করার আবেদন করেন তিনি। এই শ্লীলতাহানির অভিযোগগুলির তদন্তভার যেন সিবিআই-কে দেওয়া এবং অবিলম্বে এফআইআর দায়ের করার নির্দেশ দেওয়ার আর্জিও করা হয়েছে।

 ভোট পরবর্তী হিংসা মামলায় গত ১৯ অগাস্ট হাইকোর্টে নির্দেশ দিয়েছিল, হত্যা, ধর্ষণ এবং মহিলাদের উপরে গুরুতর অপরাধের মতো অভিযোগের তদন্ত করবে সিবিআই। আর বাকি অভিযোগগুলির তদন্তভার বিশেষ তদন্তকারী দলকে দিয়েছিল বৃহত্তর বেঞ্চ। পাঁচ সপ্তাহের মধ্যে অন্তর্বর্তীকালীন তদন্ত রিপোর্ট জমা দিতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ও সিট-কে।         

 

আরও পড়ুন- Dilip: আমার কর্মীর গায়ে হাত দিলে দিলীপ ঘোষ তার বুকে পা তুলে দেবে

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.