'পাশে ছিলাম, আছি ও থাকব', মদন মিত্রের নামে এবার পোস্টার পড়ল কলকাতায়

'দাদার অনুগামী'র এবার কি তাহলে 'মদন অনুগামী'!

Updated By: Nov 29, 2020, 09:51 PM IST
'পাশে ছিলাম, আছি ও থাকব', মদন মিত্রের নামে এবার পোস্টার পড়ল কলকাতায়

অর্ণবাংশু নিয়োগী: বিধানসভা ভোটের মুখে ফের চর্চায় মদন মিত্র। সোশ্যাল মিডিয়ায় 'টাইম ফর প্যাক-আপের' পর এবার প্রাক্তন মন্ত্রীর নামে পোস্টার পড়ল  কলকাতায়। দুঃস্থ শিল্পীদের পাশে থাকার বার্তা দিয়ে পোস্টারে ছয়লাপ বাংলার একাডেমির লাগোয়া এলাকা। একুশে নির্বাচনেই কি নয়া ইনিংস শুরু করতে চলেছেন একদা মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী? জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে। 

আরও পড়ুন: শহরের ৩ ওয়ার্ডে নতুন কয়েকটি কনটেনমেন্ট জোন ঘোষণা করল কলকাতা পুরসভা

রাজ্য রাজনীতির অন্যতম রঙিন চরিত্র বলা মনে করা হয় তাঁকে। তবে এখন সক্রিয় রাজনীতি থেকে অনেক দূরে মদন মিত্র। সোশ্যাল মিডিয়ায় নিজের একটি পেজ খুলেছেন তিনি। নাম, 'citizen madan mitra'।  পেজটি লাইক করেন বা ফলো করেন, এমন মানুষের সংখ্যাও কিন্তু নেহাত কম নয়। শনিবার রাতে সেই পেজে একটি পোস্ট দেন মদন। লেখেন, প্যাকেট আপের সময়'! প্রাক্তন মন্ত্রীর এই পোস্টকে ঘিরে এখন জোর আলোচনা চলছে সোশ্যাল মিডিয়ায়। এমনকী, পোস্টটির নিচে রাজনৈতিক-অরাজনৈতিক-খিল্লিজনিত নানা রকমের কমেন্টও করেছেন অনেকে। কিন্তু ঘটনা হল, বিষয়টি আর শুধু ভার্চুয়াল জগতে সীমাবদ্ধ নেই, চলে এসেছে বাস্তবের দুনিয়ায়, বলা ভালো রাস্তায়।

আরও পড়ুন: সমস্ত সঙ্কীর্ণতা পেরিয়ে রাস এখন একটা গ্র্যান্ড ইভেন্ট

কীরকম? দক্ষিণ কলকাতার অন্যতম অভিজাত এলাকা বাংলার একাডেমির বাইরে রাস্তার দেখা গেল মদন মিত্রের নামে একাধিক পোস্টার। পোস্টারে লেখা, 'দুঃস্থ শিল্পীদের পাশে ছিলাম, আছি, থাকব।' আপাত দৃষ্টিতে এই পোস্টারে কোনও রাজনৈতিক রং নেই। দেখলেই বোঝা যাবে, পোস্টারগুলি লাগানো হয়েছে দক্ষিণ কলকাতার একটি সংগঠনের তরফে। 'দাদার অনুগামী'র এবার কি তাহলে 'মদন অনুগামী'! জল্পনা ডানা কিন্তু মেলেছে বহুদূর। সামনেই তো আবার বিধানসভা নির্বাচন। 'দুই-এ দুই-এ চার' করে ফেলেছেন অনেকেই।

.