'মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী ট্যাবলো' খারিজ হওয়ায় ওবামাকে দেখানো গেল না বাংলার মুখ

প্রজাতন্ত্র দিবসে দিল্লির রাজপথে  বর্ণাঢ্য অনুষ্ঠান উপভোগ করলেন ভারতের প্রধান অতিথি ওবামা দম্পতি। বিভিন্ন রাজ্যের ট্যাবলো পরিচয় করালেন তাদের সংস্কৃতি, কৃষ্টি। কিন্তু বাংলা ব্রাত্য থাকল এই অনুষ্ঠানে। কেন্দ্রীয় সরকার অনুমোদন করেনি মুখ্যমন্ত্রী ট্যাবলো ভাবনা।

Updated By: Jan 26, 2015, 06:20 PM IST
'মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী ট্যাবলো' খারিজ হওয়ায় ওবামাকে দেখানো গেল না বাংলার মুখ

ওয়েব ডেস্ক: প্রজাতন্ত্র দিবসে দিল্লির রাজপথে  বর্ণাঢ্য অনুষ্ঠান উপভোগ করলেন ভারতের প্রধান অতিথি ওবামা দম্পতি। বিভিন্ন রাজ্যের ট্যাবলো পরিচয় করালেন তাদের সংস্কৃতি, কৃষ্টি। কিন্তু বাংলা ব্রাত্য থাকল এই অনুষ্ঠানে। কেন্দ্রীয় সরকার অনুমোদন করেনি মুখ্যমন্ত্রী ট্যাবলো ভাবনা।

দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাজ্য সরকারের ট্যাবলো অনুমোদন না পাওয়ায় টুইটারে ক্ষোভ প্রকাশ করলেন ডেরেক ও ব্রায়েন। প্রজাতন্ত্র দিবসে কন্যাশ্রী প্রকল্পের ট্যাবলো দেখাতে চেয়ে আবেদন জানায় রাজ্য।

কিন্তু, এ ভাবে সরকারি প্রকল্পের প্রচার করা যাবে না বলে যুক্তি দেখিয়ে সেই আবেদন বাতিল করে দেয় কেন্দ্র। কেন্দ্রের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। কন্যাশ্রী প্রকল্পের প্রশংসা করার পাশাপাশি তিনি বলেছেন, কেন্দ্র অনুমোদন না দিলেও জীবন থেমে থাকবে না।     

.