মুকুল 'নেই', একুশে জুলাইয়ের দায়িত্বে এবার অভিষেক

Updated By: Jul 19, 2015, 10:04 PM IST
মুকুল 'নেই', একুশে জুলাইয়ের দায়িত্বে এবার অভিষেক
ছবি: ফেসবুক

ওয়েব ডেস্ক: একুশে জুলাইয়ে এবার নেই  মুকুল রায়। কারণ বদলে গিয়েছে রিপোর্টিং অথরিটি। মুকুল রায়ের বদলে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়। আয়োজন থেকে ব্যবস্থাপনা- পুরো লাগামটাই মুখ্যমন্ত্রীর ভাইপোর হাতে।

ধর্মতলায় প্রস্তুতি তুঙ্গে। জোরকদমে চলছে মঞ্চ তৈরির কাজ। কিন্তু, এই গোটা কর্মকাণ্ডে মুকুল রায় কোথায়? নেই। থাকবেনই বা কি করে? কারণ ব্যাটনটাই যে হাতবদল হয়ে গিয়েছে। আগে একুশে জুলাই মানেই তার যাবতীয় তোড়জোড়ের লাগাম থাকতো মুকুল রায়ের হাতে। জেলার প্রতিনিধিত্ব, ছাত্র, যুব এবং মহিলা সংগঠন। সবাই রিপোর্ট করতেন তাঁর কাছে। মন্ত্রীদের কী দায়িত্ব থাকবে, সেটাও ভাগ করে দিতেন মুকুল রায়ই। 

গতবছরও তেমনটাই ছিল। কিন্তু, এবার ছবিটা একদম আলাদা। সবই ঠিক আছে। শুধু বদলে গিয়েছে রিপোর্টিং অথরিটি। মুকুল রায়ের জায়গায় এবার সবাই রিপোর্ট করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে। মুখ্যমন্ত্রীর ভাইপো একুশে জুলাইকে সামনে রেখে গত একমাসে বাইশটা মিটিং করে ফেলেছেন।

এখন খুব বেশি দেখা না গেলেও একুশে জুলাইয়ের প্রস্তুতিতে ফের কোমর বেঁধে নেমে পড়েছেন শঙ্কুদেব পণ্ডা। সুজিত বসুর হাতে থাকছে যুবভারতী ম্যানেজমেন্ট। তেমনভাবে অবশ্য দেখা যাচ্ছে না সব্যসাচী দত্তকে। মদন মিত্র তো নেই-ইইই। নেতাজি ইন্ডোর আর ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে দলের কর্মী সমর্থকদের থাকার ব্যবস্থার দায়িত্বে রয়েছেন অরূপ বিশ্বাস আর ফিরহাদ হাকিম। দলের যুবরাজের সঙ্গে বেশিরভাগ মিটিংয়েই দেখা যায় ইন্দ্রনীল সেনকে। এবার যেহেতু মুখ্যমন্ত্রীর ভাইপোর হাতে পুরো লাগামটাই, তাই গুরুত্ব বেড়েছে তৃণমূলের গায়ক-নেতারও।

.