KD সিংয়ের সংস্থার কোথায় কত সম্পত্তি রয়েছে?

KD সিংয়ের সংস্থার কোথায় কত সম্পত্তি রয়েছে? খোঁজখবর শুরু করল রাজ্য পুলিসের ইকনমি অফেন্স উইং। দিনকয়েকের মধ্যেই তৈরি করা হবে তালিকা। তারপর তা বাজেয়াপ্ত করা হবে। এজন্য আজই আদালতের কাছে আর্জি জানিয়েছে  ইকনমিক অফেন্স উইং। শিগগিরি তলব করা হতে পারে কেডি সিংকেও।`

Updated By: Mar 27, 2017, 08:57 PM IST
KD সিংয়ের সংস্থার কোথায় কত সম্পত্তি রয়েছে?

ওয়েব ডেস্ক: KD সিংয়ের সংস্থার কোথায় কত সম্পত্তি রয়েছে? খোঁজখবর শুরু করল রাজ্য পুলিসের ইকনমি অফেন্স উইং। দিনকয়েকের মধ্যেই তৈরি করা হবে তালিকা। তারপর তা বাজেয়াপ্ত করা হবে। এজন্য আজই আদালতের কাছে আর্জি জানিয়েছে  ইকনমিক অফেন্স উইং। শিগগিরি তলব করা হতে পারে কেডি সিংকেও।`

সাতদিনের মধ্যে দু-দুটি মামলা। K D সিংয়ের বেআইনি চিটফান্ড সংস্থা অ্যালকেমিস্টের বিরুদ্ধে চাপ বাড়াচ্ছে পুলিস। এবার আদালতের কাছে কোম্পানির সম্পত্তি বাজেয়াপ্তের আর্জি জানালেন তদন্তকারীরা।

শুক্রবারই অ্যালকেমিস্ট ও তাঁর ডিরেক্টরদের বিরুদ্ধে নতুন চিটফান্ড আইনে মামলা দায়ের করেছে পুলিস। সোমবার আরও একধাপ এগোল রাজ্য পুলিসের ইকনমিক অফেন্স উইং।

আদালতের কাছে অ্যালকেমিস্টের সম্পত্তি বাজেয়াপ্ত করার আর্জি। KD সিংয়ের কোথায় কত সম্পত্তি রয়েছে তার অনুসন্ধান শুরু হয়েছে। সম্পত্তির তালিকা তৈরির পরই তা বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হবে। বাজেয়াপ্ত সম্পত্তি নিলাম করে আমানতকারীদের টাকা ফেরানো হবে।

প্রশাসনিকভাবে KD কে কোণঠাসার পরিকল্পনা ফাইনাল। কিন্ত, গোল বেধেছে দলীয় স্তরে। বিধানসভার ভোটের আগে যে নারদ স্টিং তৃণমূলকে চরম বিপাকে ফেলেছিল, তার ফান্ডিং দলেরই সাংসদ KD সিংয়ের। নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলের বিস্ফোরক দাবির পর থেকেই তৃণমূলে তোলপাড়।

KD র বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যায় সেটাই স্থির করে উঠতে পারছে না তৃণমূল নেতৃত্ব। ১ লা এপ্রিল দলের কোর কমিটির বৈঠক। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার কথা।কিন্তু, KD-র বিরুদ্ধে কোনপথে হাঁটবে দল? সূত্রের খবর,

দলের নারদহুলে  বিদ্ধ নেতা মন্ত্রীরা চান KD সিংয়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থা। কিন্তু, দল থেকে KD কে সাসপেন্ড করলেও তিনি সাংসদ থেকে যাবেন। দলের শীর্ষ নেতৃত্ব ঠিক এটাই চান না। তাই KD-র থেকে দূরত্ব বাড়ানোই একমাত্র উপায় বলে মনে করছে দল। নারদ ইস্যুতে নাম জড়ানোর পর থেকেই বেপাত্তা KD।  সূত্রের খবর,KD অস্বস্তির মোকাবিলায় প্রশাসনিক অস্ত্রকেই হাতিয়ার করছে তৃণমূল কংগ্রেস। সেজন্যই অ্যালকেমিস্টের সম্পত্তি বাজেয়াপ্তের তোড়জোড়। সেইসূত্রে ডাক পড়তে চলেছে KD সিংয়ের। দলের অন্দরের খবর, কান টানলেই মাথা আসবে। তাই তদন্তকারীদের টার্গেট এখন অ্যালকেমিস্ট।

.