দেবাঞ্জন মানসিক রোগের শিকার; মনোবিদের পরামর্শ প্রয়োজন, আদালতে দাবি আইনজীবীর

 এদিন দেবাঞ্জনের মা সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, যে কেউ অপরাধ করুক তার শাস্তি হওয়া উচিত

Updated By: Jun 29, 2021, 06:02 PM IST
দেবাঞ্জন মানসিক রোগের শিকার; মনোবিদের পরামর্শ প্রয়োজন, আদালতে দাবি আইনজীবীর

নিজস্ব প্রতিবেদন: ভ্যাকসিন জালিয়াতির তদন্ত করতে গিয়ে বেরিয়ে আসছে মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবের একাধিক জালিয়াতি। কোথাও টেন্ডার পাইয়ে দেওয়া নামে টাকা আদায়, কোথাও বা ডিভোর্স করিয়ে দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ। কিন্তু আজ তার আইনজীবী আদালতে জানান, দেবাঞ্জন মানসিক রোগের শিকার। তার চিকিত্সার প্রয়োজন। কেন সে এসব করেছে তা জানার জন্য অন্তত একজন মনোবিদের পরামর্শ নেওয়া দরকার।

আরও পড়ুন- KMC-এর ভুয়ো নথি দিয়ে ৮ লক্ষের প্রতারণা, দেবাঞ্জনের নামে অভিযোগ দায়ের ইলেকট্রনিক্স ব্যবসায়ীর

মঙ্গলবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে(Fake Vaccine) মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবকে আলিপুর আদালতে তোলা হয়। এদিন দেবাঞ্জনের আইনজীবী আদালতে বলেন, বেশ কিছুদিন ধরে মানসিক রোগে আক্রান্ত দেবাঞ্জন। এরজন মানসিক রোগ বিশেষজ্ঞের সঙ্গেও পরামর্শ করা হয়েছিল। যে ছেলেটির বিরুদ্ধে এরকম একটি অভিযোগ উঠছে, সে কেন এরকম করল বা তার মটিভ কী তা খতিয়ে দেখা উচিত। আমরা আদালতে বলেছি, দেবাঞ্জনকে যেন কোনও মনবিদকে দিয়ে পরীক্ষা করা হয়। ২০১৮ সালে দেবাঞ্জনকে সিঁথির এক চিকিত্সকের কাছে নিয়ে যাওয়া হয়। তিনি আনোয়ার শাহ রোডে একটি রিসার্চ সেন্টারে দেবাঞ্জনের কাউন্সেলিং করতে বলেন। কিন্তু অর্থের অভাবে তা হয়ে ওঠেনি। দেবাঞ্জন বর্তমানে কাস্টডিতে রয়েছেন তাই তার কাছ থেকে তার মানসিক রোগের চিকিত্সা সংক্রান্ত কোনও নথি এই মুহূর্ত দেওয়া যাচ্ছে না। আদালতের কাছে আমাদের আবেদন, দেবাঞ্জনের মানসিক দিকটা যেন খতিয়ে দেখা হয়।

আরও পড়ুন-পুজোর আগেই TET পরীক্ষার রেজাল্ট প্রকাশ, নিয়োগ হবে জেলাভিত্তিক

দেবাঞ্জনের(Debanjan Deb) মানসিক অবস্থা খতিয়ে দেখার পাশাপাশি, আদালতে তার আইনজীবী আরও বলেন, তদন্ত চলাকালীন যেসব জিনিস উদ্ধার হবে তা যে ভিডিওগ্রাফি করা হয়। কারণ পরে যেন বলার সুযোগ না থাকে যে কোনও তথ্যপ্রমাণ নষ্ট করা হয়েছে। সাংবাদিকদের দেবঞ্জনের আইনজীবী বলেন, আমার মনে হয় দেবাঞ্জন পরিস্থিতির শিকার। দেবাঞ্জন যা করেছে তা ওয়েলফেয়ারের জন্য। আপনারা দেখাতে পারবেন না একটা টাকাও দেবাঞ্জন কারও কাছ থেকে নিয়েছে।

এদিকে, এদিন দেবাঞ্জনের মা সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, যে কেউ অপরাধ করুক তার শাস্তি হওয়া উচিত। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, আপনার ছেলেকে অপরাধী বলে কি আপনি মনে করেন? দেবাঞ্জনের মা বলেন, মোটেও না। আদালতের কাছ থেকে ন্যায় বিচার চাইছি।

উল্লেখ্য, এদিন দেবাঞ্জনের আইনজীবী অভিযুক্তের জামিনের আবেদন করেন। কিন্তু সেই আবেদন নাকচ করে দিয়ে দেবাঞ্জনকে ৭ দিন পুলিস হেফাজতের নির্দেশ দেন বিচারক।

 (Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.