R G Kar Incident: 'বাবা হিসাবে লজ্জিত', শুধু অধ্যক্ষ পদ নয়, চাকরি থেকেও ইস্তফা আরজি করের প্রিন্সিপালের...

Resignation of R G Kar Principal: 'আমি আজ বিবেকের তাড়নায় পদত্যাগ করলাম' সোমবার অধ্যক্ষ পদ থেকে সরে দাঁড়ালেন ডা. সন্দীপ ঘোষ। 'আমি লজ্জিত, আমি চাই দোষীরা শাস্তি পাক', দাবি বিদায়ী অধ্যক্ষের। তবে তাঁকে তাড়াতে আন্দোলনে উস্কানি দেওয়া হয়েছে বলে বিতর্কিত মন্তব্য আর জি করের পদত্যাগী প্রিন্সিপ্যাল সন্দীপ ঘোষের। 

Updated By: Aug 12, 2024, 12:01 PM IST
R G Kar Incident: 'বাবা হিসাবে লজ্জিত', শুধু অধ্যক্ষ পদ নয়, চাকরি থেকেও ইস্তফা আরজি করের প্রিন্সিপালের...

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: চাপের মুখে আরজি করের পদত্যাগ করলেন আরজি করের অধ্যক্ষ (R G Kar Principal)। 'আমি লজ্জিত, আমি চাই দোষীরা শাস্তি পাক', দাবি বিদায়ী অধ্যক্ষের। তবে তাঁকে তাড়াতে আন্দোলনে উস্কানি দেওয়া হয়েছে বলে বিতর্কিত মন্তব্য আর জি করের পদত্যাগী প্রিন্সিপ্যাল সন্দীপ ঘোষের। কিছু গোষ্ঠী ছাত্রদের উস্কানি দিচ্ছে, অভিযোগ ডা. সন্দীপ ঘোষের (Dr. Sandip Ghosh)। তবে তিনি শুধু অধ্যক্ষ পদ থেকেই নয়, তিনি তাঁর চাকরি থেকেও ইস্তফা দিলেন। আরজি কর থেকে সোজাসুজি স্বাস্থ্যভবনে গিয়ে তাঁর ইস্তফা জমা দেন তিনি। 

আরও পড়ুন- R G Kar Incident: আরজিকর কাণ্ডে নয়া মোড়! 'নজরে' নির্যাতিতার ডিনার-সঙ্গী ৪ চিকিত্‍সক, তলব লালবাজারে...

এদিন সকালে পদত্যাগী প্রিন্সিপ্যাল সন্দীপ ঘোষ বলেন, 'আমি প্রথমেই আরজি করের একজন কর্তাব্যক্তি হিসাবে লজ্জিত। ছাত্রদের দিয়ে জোর করে আন্দোলন করা হয়েছে যে সন্দীপ ঘোষকে বদনাম করো, লাথি মেরে বের করে দাও। সন্দীপ ঘোষকে তাড়িয়ে দাও। যাতে এখানে সবাই লুটে পুটে খেতে পারে, এই ছিল এখানকার ছাত্র আন্দোলনের কিছু বিরুদ্ধ শক্তি, কিছু নেতা ব্যক্তির প্রধান উদ্দেশ্য। আমি আজ বিবেকের তাড়নায় পদত্যাগ করলাম। যেখানে সারা পশ্চিমবঙ্গের ছাত্ররা আমার পদত্যাগ চাইছে। দোষীরা যেই হোত, একজন হোক বা দুইজন হোক, ডাক্তার হোক বা যেই হোক, দোষী যেন শাস্তি পায়। আমি চাইব আরজি করের ছাত্রছাত্রীরা দ্রুত কাজে ফিরুক কারণ সবাই তো আমার পদত্যাগই চাইছিল। আমার মনে হয়েছে যে আমার পদত্যাগই গোটা রাজ্যবাসীর কাম্য ছিল।  গোটা তিনদিন ধরে আমি সোশ্যাল মিডিয়ায় যে কটূক্তি শুনেছি, আমার পরিবার, দুই ছোট ছোট বাচ্চা যা সহ্য করেছে, তার জন্য আমি বাবা হিসাবে লজ্জিত। তাই এই পদত্যাগ করলাম'। 

প্রসঙ্গত, আজই শহরে আসছে জাতীয় মহিলা কমিশনের দল। আরজিকরের ঘটনা নিয়ে কলকাতা পুলিশের কমিশনার সঙ্গে দেখা করার কথা রয়েছে তাঁদের। যেতে পারেন আরজিকর ও নিহত ছাত্রীর বাড়িতে। আরজিকর ইস্যু এবার দিল্লিতেও। ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের ডাকে আজ সোমবার থেকে দেশজুড়ে আন্দোলনে নামতে চলেছেন রেসিডেন্ট ডাক্তাররা। ইতিমধ্যেই দিল্লির সফদরজং, রাম মনোহর লোহিয়া এবং লেডি হার্ডিঞ্জের মতো বড়ো হাসপাতালের রেসিডেন্ট চিকিৎসকরা ওটি, ওপিডি এবং ইনডোরের মতো নন ইমারজেন্সি পরিষেবা থেকে কর্মবিরতির ঘোষণা করেছেন। আরজিকর ইস্যুতে ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা দেখা করতে পারেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জগৎপ্রকাশ নাড্ডার সঙ্গেও।

আরও পড়ুন- Sheikh Hasina: যাওয়ার জায়গা নেই, যতদিন না বাংলাদেশে ফিরছেন ভারতেই থাকবেন হাসিনা....

আরজিকর কাণ্ডের জল এবার গড়াতে চলেছে কলকাতা হাইকোর্টে। সিবিআই তদন্ত চেয়ে দু-তিনটি মামলা দায়ের হওয়ার সম্ভবনা। একইসঙ্গে চিকিত্‍সকদের নিরাপত্তা সুনিশ্চিত করারও আবেদন জানানো হবে মামলায়। আরজিকর কাণ্ডের তদন্তে এবার সেদিন রাতে ওই তরুণী চিকিত্‍সকের সঙ্গে ডিনার করা ৪ চিকিত্‍সককে নোটিস। জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিস। আগেও তাঁদের সঙ্গে কথা বলেছিলেন তদন্তকারী অফিসাররা। এবার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে লালবাজারে তলব। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.