R G Kar Incident: আরজিকর কাণ্ডে নয়া মোড়! 'নজরে' নির্যাতিতার ডিনার-সঙ্গী ৪ চিকিত্‍সক, তলব লালবাজারে...

R G Kar Incident Update: আরজিকর ইস্যুতে প্রতিবাদের আঁচ এবার দিল্লিতেও। ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের ডাকে আজ সোমবার থেকে দেশজুড়ে আন্দোলনে নামতে চলেছেন রেসিডেন্ট ডাক্তাররা।  

Updated By: Aug 12, 2024, 10:01 AM IST
R G Kar Incident: আরজিকর কাণ্ডে নয়া মোড়! 'নজরে' নির্যাতিতার ডিনার-সঙ্গী ৪ চিকিত্‍সক, তলব লালবাজারে...

R G Kar Incident Follow Up: আরজিকর কাণ্ডে নয়া মোড়। তদন্ত প্রক্রিয়ায় এবার  সেদিন রাতে ওই তরুণী চিকিত্‍সকের সঙ্গে ডিনার করা ৪ চিকিত্‍সককে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিস পাঠানো হল। আগেও তাঁদের সঙ্গে কথা বলেছিলেন তদন্তকারী অফিসাররা। তবে এবার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে লালবাজারে তলব করা হয়েছে। যা নিঃসন্দেহে তাত্‍পর্যপূর্ণ। প্রসঙ্গত আরজির কাণ্ডে অভিযুক্ত একজন নয়, আরও কেউ কেউ আছেন! এরকম দাবিতে সরব হয়েছেন অনেকেই। ভাইরাল হয়েছে আরজিকর মেডিক্যাল কলেজেরই এক পড়ুয়া ও এক পিজিটি চিকিত্‍সকের এক ফোনালাপের অডিয়ো রেকর্ডও। এই পরিপ্রেক্ষিতে নির্যাতিতার ডিনার-সঙ্গী ৪ ডাক্তারকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে লালবাজারে তলব ঘটনায় অন্য মাত্রা যোগ করছে। 

আরজিকর কাণ্ডে ইতিমধ্যেই ময়নাতদন্ত রিপোর্ট জমা পড়েছে। পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ খতিয়ে দেখতে এরপর বিশেষ টিম আসবে। তারা সেমিনার রুম এবং লাগোয়া এলাকা পরিদর্শন করবে। তারপর ময়নাতদন্তের রিপোর্ট এবং পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ মিলিয়ে দেখার কাজ হবে। সাক্ষীদের সঙ্গে কথা বলে এরপর তদন্তের কাজ এগোবে। ওদিকে আরজিকর কাণ্ডের জল এবার গড়াতে চলেছে কলকাতা হাইকোর্টেও। সিবিআই তদন্ত চেয়ে দু-তিনটি মামলা দায়ের হওয়ার সম্ভাবনা। একইসঙ্গে চিকিত্‍সকদের নিরাপত্তা সুনিশ্চিত করারও আবেদন জানানো হবে মামলায়। 

এর পাশাপাশি আরজিকর ইস্যু এবার দিল্লিতেও। ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের ডাকে আজ সোমবার থেকে দেশজুড়ে আন্দোলনে নামতে চলেছেন রেসিডেন্ট ডাক্তাররা। ইতিমধ্যেই দিল্লির সফদরজং, রাম মনোহর লোহিয়া এবং লেডি হার্ডিঞ্জের মতো বড়ো হাসপাতালের রেসিডেন্ট চিকিৎসকরা ওটি, ওপিডি এবং ইনডোরের মতো নন ইমারজেন্সি পরিষেবা থেকে কর্মবিরতির ঘোষণা করেছেন। আরজিকর ইস্যুতে ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা দেখা করতে পারেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জগৎপ্রকাশ নাড্ডার সঙ্গেও।

আরও পড়ুন, R G Kar Incident: আরজি কর-কাণ্ডে পদক্ষেপ, পড়ুয়াদের দাবি মেনে এসিপি নর্থ-কে অপসারণ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.